ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২

আদ্-দ্বীনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আলোচনা সভা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫২, ১৫ ডিসেম্বর ২০২১

রাজধানীর মগবাজারে অবস্থিত আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার বেলা ১১টায় মেডিকেল কলেজের ব্যারিস্টার রফিক-উল হক অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন, মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা. আশরাফ উজ্জামান, একাডেমিক কো-অর্ডিনেটর ডা. সঞ্জয় সাহা, সার্জারী বিভাগের প্রধান প্রফেসর ডা. সরদার মোঃ রেজাউল ইসলাম প্রমুখ। 

অনুষ্ঠানের মেডিকেল কলেজের শিক্ষার্থীরা দেশাত্মবোধক গান ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। এছাড়াও বিদেশী শিক্ষার্থীরা বাংলাদেশকে নিয়ে তাদের অনুভুতি ব্যক্ত করেন।

আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন বলেন, “স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বাংলাদেশের বহুদূর এগিয়ে গেছে। বিশ্বের দরবারে বাংলাদেশ উন্নতির এক রোল মডেল হিসেরে স্বীকৃতি পেয়েছে। দেশের এ অগ্রযাত্রায় ডাক্তার সমাজের অবদান অনস্বীকার্য। যে কোন দুর্যোগে ডাক্তাররা মানব সেবায় সামনে থেকে কাজ করছে। করোনা পরিস্থিতিতে ডাক্তাররা সম্মুখযোদ্ধা হিসেবে সেবা দিয়েছেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।”

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা. আশরাফ উজ্জামান বলেন, “বহু ত্যাগ, তিতিক্ষা ও আত্মত্যাগের বিনিময়ে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে। সেই স্বাধীনতার ধারক নতুন প্রজন্মের হাতে। তিনি শিক্ষার্থীদের সুনাগরিক হয়ে দেশকে ভালবেসে নিঃস্বার্থভাবে দেশের জন্য কাজ করার আহবান জানান।


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি