ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১, || মাঘ ৫ ১৪২৭

ইতিহাস স্মরণ করবে ২০২০ সালকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৬, ১ জানুয়ারি ২০২১

২০২০,  মহামারির বছর। বছরের শুরুতে বিশ্বজুড়েই ছড়িয়ে পড়ে করোনা সংক্রমণ। করোনার কালো ছাঁয়ায় চারদিকে আতঙ্ক। দেশে দেশে লকডাউন। বাড়তে থাকে মৃত্যুর মিছিল।   

করোনার আতঙ্ক গ্রাস করে বাংলাদেশকে। মার্চে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২৬ মার্চ থেকে টানা ৬৬ দিন সাধারণ ছুটি ঘোষণা করা হয়, স্তব্ধ হয় সবকিছু। 

কোভিড কেড়ে নিয়েছে দেশের অনেক গুণীজনকে। মহামারি কঠিন সময়টি প্রভাব ফেলেছে মানসিক স্বাস্থ্যেও। তবে বছর শেষে কয়েকটি ভ্যাকসিন আশা জাগালেও মহামারি রেখেই অস্তমিত হলো ২০২০। 

করোনায় হাফিয়ে ওঠা নাগরিকেরা তাকিয়ে আছে নতুন বছরের দিকে। সবার আশা, নতুন বছর আনুক নতুন বারতা। মহামারি বিদায়ে গতি ফিরুক অর্থনীতির চাকা। 

সাধারণ মানুষ বলছেন, ‘সবদিক থেকেই আমরা একটা দুর্বিসহ সময় পার করছি। আমরা চাই, ২০২১ সালে যেন আর সেটা না থাকে। দ্রুত ভ্যাকসিন আসুক, আর তা যেন হয় সাধারণ মানুষের হাতের নাগালে। খুব কম সময়ে যেন আমরা স্বাভাবিক জীবনযাপন করতে পারি, সেটাই প্রত্যাশা। স্বাভাবিক জীবনে আবারো হাসি ফুটুক মুখে মুখে। ’

করোনা একটি বছর কেড়ে নিয়েছে শিক্ষার্থীর জীবন থেকে। নতুন বছরে আবারও ক্লাসে ফিরতে চায় শিক্ষার্থীরা। তারা বলছেন, ‘আমরা যারা অধ্যায়নরত তারা তো পড়াশোনা প্রায় ছেড়ে দিয়েছি। আবারও আমরা হাসিখুশিতে ক্যাম্পাসে ফিরবে এটাই চাওয়া।’

কালো ছাঁয়া কেটে গিয়ে শুভ আলোয় ভরে উঠুক ধরনী, নব আলোয় সতেজ প্রাণের প্রত্যাশা দুই হাজার একুশের কাছে। 


এআই/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি