ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২, || জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

‘দুর্নীতিকে না বলুন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৭, ৯ ডিসেম্বর ২০২১

‘আপনার অধিকার, আপনার দায়িত্ব : দুর্নীতিকে না বলুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৯ ডিসেম্বর পালিত হচ্ছে ‘আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস’।

জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। ২০১৭ সালে ‘আসুন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হই’ এই প্রতিপাদ্য নিয়ে দিবসটি পালনের লক্ষ্যে দুর্নীতি দমন কমিশন সর্বসম্মত সিদ্ধান্ত নেয়।

দিবসটি উপলক্ষে রাজধানীর সেগুনবাগিচায় দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের উদ্যোগে সকাল থেকে দেশব্যাপী মানববন্ধন ও র‌্যালির আয়োজন করেছে।

দুদক জনসংযোগ কর্মকর্তা উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক জানান, সকাল পৌনে ৯টার দিকে দুদকের প্রধান কার্যালয়ে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিবসের উদ্বোধন ঘোষণা করা হবে। এরপর সকাল ১০টা থেকে সাড়ে ১০টার দিকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, ইংলিশ রোড, ফার্মগেট, মিরপুর-১০, উত্তরা (বিমানবন্দর চত্বর), মতিঝিল (শাপলা চত্বর), মানিক মিয়া অ্যাভিনিউ, যাত্রাবাড়ী ও মুক্তাঙ্গনের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হবে। পরে সকাল ১১টা থেকে দেড়টা পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, বিশেষ অতিথি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, দুদকের কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, সুশীল সমাজ, এনজিও প্রতিনিধি, ব্যবসায়ী নেতারা উপস্থিত থাকবেন।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি