ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১, || শ্রাবণ ১৩ ১৪২৮

কবি হাবিবুল্লাহ সিরাজীর মৃত্যুতে সালমান এফ রহমানের শোক 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৪, ২৫ মে ২০২১

বাংলাদেশের খ্যাতিমান কবি ও বাংলা একাডেমির মহাপরিচালক  হাবিবুল্লাহ সিরাজীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। 
 

তিনি শোক বার্তায় জানান,'আমি অত্যন্ত শোকাহত জেনে যে, বাংলাদেশের খ্যাতিমান কবি ও বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী ২৪ শে মে, সোমবার ৭৩ বছর বয়সে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।'  

হাবিবুল্লাহ সিরাজী এ দেশের একজন প্রথিতযশা কবি। নিজের কর্মের স্বীকৃতি হিসেবে একুশে পদকে ভূষিত হয়েছিলেন। বাংলা একাডেমি ও ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্সের সম্মানিত ফেলো, জাতীয় কবিতা পরিষদের প্রাক্তন সভাপতি ও উপদেষ্টার পদও তিনি অলঙ্কৃত  করেছেন। বাংলা ভাষা ও সাহিত্য, প্রগতিশীল চিন্তা ও চেতনায় জনাব সিরাজী অসামান্য কৃতিত্বের স্বাক্ষর রেখে গেছেন।  

পেশাগতভাবে সিরাজী দীর্ঘদিন আমার সহকর্মী ছিলেন। একজন প্রকৌশলী ও নির্বাহী হিসেবে দীর্ঘদিন তার মেধা ও দক্ষতায় বেক্সিমকো সমৃদ্ধি হয়েছে।  

তাঁর মৃত্যুতে এই দেশ সত্যিকার অর্থেই একজন উঁচুদরের সাহিত্যিক ও দক্ষ একজন প্রকৌশলীকে হারালো। হারালো অসাম্প্রদায়িকতা ও স্বাধীনতার স্বপক্ষের শক্তির একজন অগ্রপথিককে। আমি মহান আল্লাহর কাছে প্রার্থনা করি তিনি যেন তাঁকে জান্নাত নসিব করেন। পাশাপাশি, আল্লাহ যেন তাঁর শোকসন্তপ্ত পরিবারকে এই অপূরণীয় শোক বইবার শক্তি ও ধৈর্য্য প্রদান করেন। 
কেআই//

                                                                         


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি