ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

সাভারে গড়ে উঠেছে আকর্ষণীয় পর্যটন কেন্দ্র (ভিডিও)

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৮, ৬ জানুয়ারি ২০২১

ঢাকার অদুরে সাভারে ধলেশ্বরী ও বংশী নদীর পাড়ে গড়ে উঠেছে বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র। শীতে মনোরম পরিবেশে ছুটির দিনগুলিতে ঢাকার আসপাশের এসব স্পটে বেড়েছে পর্যটক। সেবা-মান ভালো বলেই জানিয়েছেন বেড়াতে আসা মানুষ।
 
প্রাণভরে নিঃশ্বাস নিতে, সবুজ ঘাসে পা ফেলে হাঁটতে, আবার নদীর বুকে ভেসে বেড়াতে নগরবাসীকে টানে এই মনোরম জায়গটি। এখানে মিশেছে নগর, নদী ও নিঃসর্গ। ঢাকার কাছের এই নদীকূলে সারাবেলা কাটিয়ে দেওয়া যায়।

বেড়াতে আসা মানুষরা জানালেন, ধলেশ্বরী নদীর প্রাকৃতিক ছোঁয়া, সরিষা বাগান আছে। এখানে অনেক মানুষের ভিড় থাকে, সবাই সুন্দর প্রকৃতি ভালবাসে। এখানে মনোরম পরিবেশ তাই শীতের বিকেলে ঘুরতে আসা। রেস্টুরেন্টও রয়েছে, এখানে খাবার-দাবারের সুন্দর ব্যবস্থা রয়েছে। 

ঢাকার পাশে নদ-নদী বেষ্টিত সাভার। এখানকার ধলেশ্বরী ও বংশী নদীর পাড়ে গড়ে উঠেছে পর্যটন কেন্দ্রগুলো। ব্যবহৃত হচ্ছে পিকনিক স্পট ও বিনোদনকেন্দ্র হিসেবে। শীতে সরিষা ফুলের সমাহার চারপাশে। আছে নানা পদের খাবারের সুব্যবস্থা। 

উদ্যোক্তারা জানালেন, এই গ্রামের সাইডকে কেন্দ্র করে আমাদের এই পর্যটন কেন্দ্র গড়ে তোলা। মানুষজন একটু রি-ফ্রেশমেন্ট নেওয়ার জন্য এখানে আসে।

বেড়াতে আসা প্রকৃতিপ্রেমিদের জন্য রয়েছে নাগরদোলা, চরকি ও নৌকা ভ্রমণের ব্যবস্থা।
ভিডিও :

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি