ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১, || শ্রাবণ ১১ ১৪২৮

পর্যটকদের বাড়তি আনন্দ দিচ্ছে সৈকতের প্যারাসেইলিং (ভিডিও)

কক্সবাজার প্রতিনিধি 

প্রকাশিত : ১১:৪৮, ২৪ জানুয়ারি ২০২১

কক্সবাজারে পর্যটকদের বাড়তি আনন্দ দিচ্ছে সৈকতের প্যারাসেইলিং। আন্তর্জাতিকমানের এই ভ্রমণের রোমাঞ্চকর আনন্দ দিনে দিনে জনপ্রিয় হয়ে উঠছে। এতে নতুন মাত্রা যোগ করছে সমুদ্র ও পাহাড়ের নৈসর্গিক সৌন্দর্যে।

কক্সবাজার শহর থেকে মাত্র ৫ কিলোমিটার দূরে দরিয়ানগরের মেরিন ড্রাইভের পাশে সৈকতে দেখা মেলে প্যারাসেইলিং। পাখির মতো ডানা মেলে আকাশে উড়াল দিয়ে ৪শ’ ফুট উপর থেকে সৈকত দেখা পর্যটকদের জন্য বাড়তি বিনোদন।

পায়ের নিচে নীল জলরাশি আর পাহাড়ের দৃশ্য এনে দেয় অন্যরকম অনুভূতি।

পর্যটকরা জানান, অন্যরকম এক অভিজ্ঞতা হলো প্যারাসেইলিং। পায়ের নীচে বঙ্গোপসাগর, চারদিকে পাহাড়-পবর্ত। আমি মনে করি, সবারই এই অ্যাডভেনঞ্চারটা এবার হলেও নেওয়া উচিত। প্রথম একটু ভয় লাগে, তবে যখন এর চারদিকের দৃশ্য দেখা হয় তখন খুব ভালো লাগে।

উদ্যোক্তারা জানান, বিভিন্ন দেশে প্যারাসেইলিং পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়। এর মাধ্যমে কক্সবাজারকে পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় করে তোলা সম্ভব বলে মনে করছেন তারা।

কক্সবাজার স্যাটেলাইট ভিশন সী স্পোর্টসের জিএম আনোয়ার হোসাইন নয়ন বলেন, প্যারাসেইলিং জনপ্রিয় হয়ে উঠেছে দিন দিন। সেক্ষেত্রে কক্সবাজারকে বহির্বিশ্বে উন্মোচনের জন্য, চেনানোর জন্য প্যারাসেইলিং যথেষ্ট ভূমিকা পালন করছে। 

জেলা প্রশাসন বলছেন, শুধু প্যারাসেইলিং নয়, কক্সবাজারকে আন্তর্জাতিকমানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে সরকার পরিকল্পনা নিয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, বিনোদন সিস্টেম আরেকটু বাড়ানো যায়, আরেকটু এগুনো যায়, কিভাবে আন্তর্জাতিক পর্যটকদের আকৃষ্ট করতে পারা যায় এ ব্যাপারে জেলা প্রশাসন উদ্যোগী হবে।

এজন্য পর্যটন ব্যবসায়ী ও স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলের সহযোগিতা প্রয়োজন বলেও মনে করেন এই কর্মকর্তা।

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি