ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

অকালে চুল পাকা থেকে বাঁচার ঘরোয়া ৫ টোটকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৫, ৯ জুলাই ২০১৮ | আপডেট: ১৯:০৫, ১০ জুলাই ২০১৮

অল্পবয়সেই অনেকের চুল পাকতে শুরু করে। সাধারণত মাথার চামড়ায় (ত্বকে) পর্যাপ্ত ভিটামিন ও খনিজের অভাবে চুল পাকতে পারে। কম বয়সে চুল পাকার ফলে অনেকেই অস্বস্তিতে বোধ করেন। তবে ঘরে বসে সহজেই অকালে চুল পাকা থেকে রেহাই পাওয়া যেতে পারে। আসুন জেনে নেওয়া যাক তার উপায়...

*গাজরের রস: গাজরের রসের সঙ্গে পানি, চিনি ভালো করে মিশিয়ে নিন। এ ভাবে এই মিশ্রণ বানিয়ে নিয়মিত খান। দ্রুত উপকার পাবেন।

*পেঁয়াজ বাটা: এটি চুলের অকালে পেকে যাওয়া ঠেকাতে অত্যন্ত কার্যকরী উপাদান। পেঁয়াজ বেটে রোজ চুলের গোড়ায় দিন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। অল্প ক’দিনের মধ্যেই পাকা চুলের সমস্যা অনেকটাই কমে যাবে।

* বাদাম তেল: এই তেলের সঙ্গে তিলের বীজ গুঁড়ো করে ভাল করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি চুলের গোড়ায় ভালোভাবে মেখে ২০-৩০ মিনিট রেখে দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত তিন দিন এই মিশ্রণ ব্যবহার করতে পারলে দ্রুত উপকার পাবেন।

*আমলকি : আমলকির গুঁড়োর সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে রোজ অন্তত ৩০ মিনিট চুলের গোড়ায় মালিশ করুন। তারপর ভাল ভাবে ধুয়ে ফেলুন। পাকা চুলের সমস্যায় দ্রুত উপকার পাবেন।

* লেবুর রস : পাকা চুলের সমস্যা থেকে রেহাই পেতে হলে রোজ নারিকেল তেলের সঙ্গে লেবুর রস মিশিয়ে চুলের গোড়ায় মাখুন। সপ্তাহ দুয়েকের মধ্যেই পাকা চুলের সমস্যা অনেকটাই কমে যাবে।

সূত্র : জিনিউজ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি