ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

অক্সিজেনের কৃত্রিম সংকট সৃষ্টির বিরুদ্ধে উচ্চ আদালতে রিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৪, ১৬ জুন ২০২০

করোনা মহামারীর সময়ে দেশের বিভিন্ন হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ এবং অক্সিজেনের কৃত্রিম সংকট সৃষ্টি করে মূল্যবৃদ্ধির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট হয়েছে।

আজ মঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে অ্যাডভোকেট মনিরুজ্জামান লিংকন জনস্বার্থে এ রিট দায়ের করেন। একই সঙ্গে বিভিন্ন ধরনের ওষুধের দাম বাড়ানোর পেছনে দায়ী ব্যক্তিদের বিষয়েও একই দাবি তোলা হয়েছে রিটে। 

রিট আবেদনে স্বাস্থ্য সচিব, ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক ও বিএসটিআইয়ের মহাপরিচালককে রিটে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে আরও বলা হয়, ‘অনেক ক্ষেত্রে আমরা লক্ষ করছি শুধু সিন্ডিকেট করে ওষুধের দাম বৃদ্ধির মাধ্যমে কৃত্রিম সংকট সৃষ্টিই নয় অনেক ক্ষেত্রে মানহীন এই মেডিক্যাল অক্সিজেন সিলিন্ডার ও ওষুধ বাজারে সরবরাহ করে একশ্রেণির অসাধু ব্যবসায়ী দুর্যোগের মধ্যে অসাধুভাবে মুনাফা অর্জনের প্রচেষ্টা অব্যাহত রেখেছে, যা এই মুহূর্তে বন্ধ করা খুবই জরুরি।’

এর আগে ৯ জুন আইনজীবী মনিরুজ্জামান লিংকন হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ ও মূল্য নিয়ন্ত্রণে ব্যবস্থা নিতে আইনি চিঠি পাঠান। এর জবাব না পাওয়া এখন রিট দায়ের করা হয়েছে। 

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি