ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘অগ্নিকাণ্ডে আহতদের বিনামূল্যে চিকিৎসা চলছে’

প্রকাশিত : ১৪:৪৫, ২১ ফেব্রুয়ারি ২০১৯

পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার সব খরচ সরকার বহন করছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ও পরিবারকল্যাণ ডা. জাহিদ মালেক। এর পাশাপাশি ঢাকায় চিকিৎসকদের ছুটি বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আহতদের চিকিৎসার জন্য সব হাসপাতালগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে। অগ্নিকাণ্ডে আহতদের বিনামূল্যে চিকিৎসা চলছে। তারা যেন রোগী যাওয়া মাত্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়।

এ সময় চকবাজারের ঘটনায় নিহতের পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানান ডা. জাহিদ মালেক। বলেন, ঢাকার আবাসিক এলাকাগুলো থেকে কেমিক্যালের গুদাম যেন না থাকে, সে ব্যবস্থা করতে হবে। অবশ্যই দ্রুত এ সব গুদাম স্থানান্তর করতে হবে।

এর আগে গতকাল বুধবার রাত ১০টা ১০ মিনিটে পুরান ঢাকার নন্দ কুমার দত্ত সড়কের শেষ মাথায় মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানসনে আগুনের সূত্রপাত হয়। পরে তা আশপাশের ভবনেও ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের এ ঘটনায় লাশের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৭৮ জনে। লাশের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে আসার পর থেকেই চলছে লাশের সন্ধান। 

স্থানীয়রা জানান, চুড়িহাট্টা বড় মসজিদের সামনে থাকা প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর বিকট শব্দ হয়। প্রাইভেটকারে আগুন জ্বলে ওঠে। মুহূর্তের মধ্যে আগুন পাশের হোটেল ও কেমিক্যালের গোডাউনে ছড়িয়ে পড়ে। পরে হোটেলের গ্যাস সিলিন্ডারেরও বিস্ফোরণ ঘটে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি