ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

অনেকটাই শঙ্কামুক্ত ওবায়দুল কাদের

প্রকাশিত : ১৩:৪৮, ৬ মার্চ ২০১৯

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অনেকটাই শঙ্কামুক্ত। দু-একদিনের মধ্যেই তার লাইফসাপোর্টের কৃত্রিম ডিভাইস খুলে ফেলা হবে।

এ তথ্য নিশ্চিত করেছেন সিঙ্গাপুরে অবস্থানরত বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নিওরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী।

তিনি মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সঙ্গে কথা বলে এ তথ্য জানিয়েছেন।

সিঙ্গাপুরে স্থানীয় সময় বুধবার দুপুর সাড়ে ১২টায় দ্বিতীয়বারের মতো ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ব্রিফ করেন পাঁচ সদস্যবিশিষ্ট মেডিকেল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহর। এ সময় বোর্ডের অন্য সদস্যরাও তার সঙ্গে ছিলেন।

ব্রিফিংয়ের পর ডা. ফিলিপের বক্তব্যের আলোকে ব্রিফ করেন প্রফেসর ডা. আবু নাসার রিজভী। তিনি বলেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা দিন দিন ভালোর দিকে যাচ্ছে। উনার কিডনি স্থিতিশীল আছে। উনার ইনফেকশনের মাত্রাটাও অনেক কমে গেছে। ব্লাড কাউন্ট ও ইউরিন আউটপুটও ভালো রয়েছে। হার্টের কন্ডিশন, প্রেসার ও হার্টবিট ভালো আছে।

তিনি বলেন, চিকিৎসকরা চিন্তা করছেন, আগামী দু-একদিনের মধ্যে উনার শরীরে যে আর্টিফিশিয়াল মিনস ও ডিভাইস আছে তা খুলে ফেলা হবে। আগামীকাল কিছু ডিভাইস খোলা হবে। আর এভাবে যদি শারীরিক অবস্থার উন্নতি ঘটতে থাকে তা হলে শুক্রবার বাকি ডিভাইসগুলো খুলে ফেলা হবে।

প্রসঙ্গত, আগামীকাল বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় ডা. ফিলিপ আবারও ব্রিফ করবেন বলে জানান তিনি।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি