ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

অর্থমন্ত্রী সকালে যা বলেন, বিকালে ভুলে যান : মনজিল মোরসেদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩২, ৫ আগস্ট ২০১৭ | আপডেট: ১৮:৫৪, ৫ আগস্ট ২০১৭

সংবিধানের ষোড়শ সংশোধনী আবার সংসদে পাস করার কথা বলে অর্থমন্ত্রী আদালত অবমাননা করেছেন মনে করলেও তাকে কাঠগড়ায় দাঁড় করাতে চান না আইনজীবী মনজিল মোরসেদ। বয়স বিবেচনায় আবুল মাল আবদুল মুহিতকে ছাড় দিচ্ছেন বলে জানান ষোড়শ সংশোধনী চ্যালেঞ্জ করে আদালতে রিট আবেদনকারীদের এই আইনজীবী।
ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে শুক্রবার সিলেটে অর্থমন্ত্রী যে প্রতিক্রিয়া জানিয়েছেন, একদিন পর সিলেটে তার প্রতিক্রিয়া জানান মনজিল মোরসেদ।
শনিবার সিলেটের আদালতপাড়ায় সাংবাদিকদের মনজিদ মোরসেদ বলেন, অর্থমন্ত্রী যা বলেছেন, তা অন্তঃসারশূন্য, সংবিধান ও আদালত পরিপন্থি। সরকার চাইলেও এ বিষয়ে নতুন কোনো আইন করতে পারবে না।
সুপ্রিম কোর্টের চূড়ান্ত রায় মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানান হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের সভাপতি মনজিল মোরসেদ।
অর্থমন্ত্রীর বক্তব্য নিয়ে কোনো পদক্ষেপ নেবেন কি না- জানতে চাইলে সুপ্রিম কোর্টের এই আইনজীবী বলেন, অর্থমন্ত্রী…, উনার বয়স হয়ে গেছে। সকালে যা বলেন, বিকালে ভুলে যান। এখন উনাকে প্রশ্ন করা হলে বলবেন, এমন কথা বলেননি। তাই উনার বিরুদ্ধে আমরা আদালত অবমাননার মামলা করব না।
উচ্চ আদালতের বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে সংবিধানের ষোড়শ সংশোধনী এনেছিল আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার।
সুপ্রিম কোর্টের নয়জন আইনজীবীর এক রিট আবেদনে হাই কোর্ট তা অবৈধ ঘোষণা করে। আপিল বিভাগেও ওই রায় বহাল থাকে, যার পূর্ণাঙ্গ অনুলিপি গত ১ আগস্ট প্রকাশিত হয়।
পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর এম এ মুহিত শুক্রবার সিলেটে সাংবাদিকদের বলেন, এই আইন আমরা সংসদে ফের পাস করব, অনবরত করতে থাকব। দেখি জুডিসিয়ারি কতদূর যায়। তার মতে বিচারকদের রাজনীতিবিদেরা নিয়োগ দেন। অথচ বিচারকরা জনপ্রতিনিধিদের উপর খবরদাবি করে।
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি