ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

অসাম্প্রদায়িক চেতনার ঢাকা গড়তে চান আতিকুল

প্রকাশিত : ১৫:৪২, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

মেয়র নির্বাচিত হলে অসাম্প্রদায়িক চেতনার নগর গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। তিনি বলেন, ঢাকায় অনেক সমস্যা আছে, তবে সবাই মিলে কাজ করলে সব সমস্যারই সমাধান করা সম্ভব।

গতকাল শুক্রবার রাজধানীর বনানী ক্লাবে ‘সম্প্রীতি বাংলাদেশ’ আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

বিজিএমইএ-এর সাবেক সভাপতি আতিকুল ইসলাম বলেন, নির্বাচিত হলে নাগরিক সেবা মানুষের দোরগোড়ায় নিয়ে যেতে তিনি কাজ করতে চান।

আতিকুল ইসলাম বলেন, সম্প্রীতি ও ভালোবাসা থাকলে একটি দেশ দ্রুত লক্ষ্যে পৌঁছতে পারে। এই দেশ মুক্তিযুদ্ধের চেতনার দেশ। এখানে কোনও ভেদাভেদ নেই। ধর্ম-বর্ণ-নির্বিশেষে সবাইকে একসঙ্গে নিয়ে একটি আধুনিক নগর গড়তে চাই আমি।

তিনি বলেন, ঢাকায় খেলার মাঠ আছে। কিন্তু তা দীর্ঘদিন ধরে কিছু অসাধু মানুষের দখলে। উত্তর ঢাকার বেশির ভাগ ফুটপাত দিয়ে হাঁটার অবস্থা নেই। আমরা জানি, কারা মাঠ ও ফুটপাত দখল করে রেখেছে। নগরবাসীর সহযোগিতায় আমি মাঠ ও ফুটপাত উদ্ধার করতে চাই।

তিনি আরও বলেন, আধুনিক দেশগুলোতে ট্যাক্সসহ যাবতীয় সেবা অটোমেশনের আওতায় চলে এসেছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনেও সব সেবা অটোমেশন করা হবে। গণপরিবহনে বিশৃঙ্খলা দূর করতে সব বাসে সিসি ক্যামেরা লাগানো হবে। এ ছাড়া নগরবাসী যেন গণপরিবহনের ভাড়া থেকে শুরু করে সব তথ্য জানতে পারে সে লক্ষ্যে অ্যাপ চালু করব মেয়র নির্বাচিত হতে পারলে।

সম্প্রীতির বাংলাদেশের সভাপতি পীযূষ বন্দ্যোপাধ্যায় ও সদস্যসচিব ডা. মামুন আল মাহতাবসহ সাবেক আমলা, বিচারপতি এবং বিভিন্ন পেশাজীবী ও ধর্মীয় সংগঠনের নেতারা মতবিনিময়সভায় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ শূন্য হওয়ায় এ উপ নির্বাচনের আয়োজন করেছে নির্বাচন কমিশন। এ সিটি করপোরেশনের মেয়াদ পূর্ণ হবে ২০২০ সালের মে মাসে। ওই সময় পর্যন্তই দায়িত্ব পালনের সুযোগ পাবেন নতুন মেয়র। আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় এই নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না। আতিকের প্রতিদ্বন্দ্বী রয়েছেন জাতীয় পার্টির শাফিন আহমেদসহ চারজন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি