ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আইইবিতে দেশীয় ফল উৎসব ‘ফলাহার’

প্রকাশিত : ২০:২০, ২৯ জুন ২০১৯

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন,বাংলাদেশ (আইইবি), ঢাকা কেন্দ্রের উদ্যোগে দেশীয় বৈচিত্রময় রসালো ফল নিয়ে ‘ফলাহার-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) বিকালে আইইবি মিলনায়তনে এই ফল উৎসব অনুঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন,বাংলাদেশ (আইইবি)-এর প্রেসিডেন্ট এবং বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন,বাংলাদেশ (আইইবি)-এর ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ। অনুষ্ঠানে আইইবি ঢাকা কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন শীবলুর সঞ্চালনায় সভাপতিত্ব করেন আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মো. ওয়ালিউল্লাহ সিকদার। এই ফলাহার অনুষ্ঠানে আইইবি’র সদস্য এবং তাদের পরিবারবর্গ সমাবেত হন।

অনুষ্ঠানের প্রধান অতিথি  প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, আমাদের দেশীয় ফল নানা গুণে সমৃদ্ধ। এই মৌসুমে দেশে ফল প্রচুর পরিমান রসালো ফল পাওয়া যায়। আমাদের দেশীয় ফলগুলো উন্নত মানের এবং পুষ্টিমানে সমৃদ্ধ। তাই আমাদের দেশের ফল বিদেশে রপ্তানি করেও আমার প্রচুর পরিমানের বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবো।

তিনি আরও বলেন, গাছ রোপনকে উৎসাহিত করতে আমাদের বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আষাঢ় মাসের প্রথম দিনই বিভিন্ন ফলের গাছসহ অন্যান্য গাছ রোপন করেন। তাই আমরাও ফলের গাছসহ বিভিন্ন গাছ রোপন করে পরিবেশের ভারসাম্য রক্ষায় সহায়তা করবো।   

এদিকে ফল উৎসবে, টেবিলের ওপরে থরে থরে সাজানো হয় দেশীয় বিভিন্ন প্রকার রসালো ফল। ফলের মধ্যে আম, কাঁঠাল, জাম, পেয়ারা,কলা, আনারস, জামরুল, আমলকি, সফেদা উল্লেখযোগ্য।

আর এসব ফলের স্বাদ নিতে প্রতিটি টেবিলেই ছিল উপছে পরা ভিড়। অনুষ্ঠানে উপস্থিত সকলেই নিজ নিজ পছন্দের দেশীয় ফল আহার করেন। এসময় পরিচিতজনরা ফল আহারের সঙ্গে সঙ্গে আলাপচারিতায় মেতে উঠেন উপস্থিত সকলে।

কেআই/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি