ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

আইফোন অর্ডার করে ‘সাবান’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৮, ৪ ফেব্রুয়ারি ২০১৮

ধরুণ আপনি অর্ডার করেছেন দামি আইফোন। মূল্যও পরিশোধ করলেন। কিন্তু পেলেন ‘সাবান’! কেমন লাগবে তখন আপনার?

এমনি এক ঘটনা ঘটেছে ভারতের মুম্বাইতে। তাবরেজ মেহবুব নাগরালি নামের ২৬ বছর বয়স্ক একজন সফটওয়্যার প্রকৌশলী সম্প্রতি একটি অনলাইন শপে অর্ডার করেন আই ফোন ৮ মডেলের একটি মুঠোফোন। এর জন্য ৫৫ হাজার রুপিও অগ্রিম পরিশোধ করেন তিনি। কিন্তু গত মাসের ২২ তারিখ তিনি যখন মুঠোফোনের বক্সটি হাতে পেলেন তখন বক্স খুলে দেখলেন তার মধ্যে কাপড় কাচার সাবান।

এখন হয়তো আপনি ভাবতে পারেন যে, যেনতেন নাম সর্বস্ব অনলাইন শপে অর্ডার করেছিলেন মেহবুব। কিন্তু বিষয়টা মোটেও তেমন নয়। বরং ফ্লিপকার্ট নামক অনলাইন জায়ান্ট শপেই অর্ডার করেছিলেন মুঠোফোনটি। তবুও এমন এক তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হলেন তিনি।

এমন প্রতারণায় বেজায় ক্ষুব্ধ মেহবুব প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলাও করেছেন ইতোমধ্যে। মুম্বাই এর বাইকোল্লী থানায় লিখিত অভিযোগ করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন মুম্বাই পুলিশের জ্যেষ্ঠ্য পরিদর্শক অভিনাশ সিংডে। তিনি বলেন, “নাগরালি’র করা অভিযোগ আমলে নিয়ে আমরা একটি প্রতারণার মামলা রুজু করেছি। প্রাথমিক অনুসন্ধানে ঘটনা সত্যি হিসেবেই মনে হচ্ছে। তদন্ত এসে বাকিটা বোঝা যাবে”।

এদিকে এ ঘটনার বিষয়ে ইন্ডিয়া ট্যুডে’কে ওয়াকিবহাল আছে বলে জানায় ফ্লিপকার্ট। প্রতিষ্ঠানটির এক মুখপাত্র বলেন, “আমরা বিষয়টি খতিয়ে দেখছি। পাশাপাশি অতি দ্রুত বিষয়টি নিষ্পত্তি করতে কাজ করে যাচ্ছি”। এ সময় প্রতিষ্ঠানটি গ্রাহক সেবায় “জিরো টলারেন্ট” নীতি প্রয়োগ করে বলেও দাবি করেন ঐ মুখপাত্র।

সূত্র: বিজনেস টুডে

এসএইচএস/টিকে  

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি