ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আইফোন ৮-কে টেক্কা দেবে গুগলের পিক্সেল২!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৪, ৯ জুলাই ২০১৭

এখন চলছে আইফোন ৭ এর যুগ। আইফোনের পরবর্তী ভার্সনে থাকছে আরো আকর্ষণীয় কিছু ফিচার। তবে বছর ঘুরে আসছে গুগলের পিক্সেল২। যা নাকি আইফোন৮ কেও ছাপিয়ে যাবে।

ইতিমধ্যে সেই ফোন সম্পর্কিত নানা তথ্য ইন্টারনেটেও ফাঁস হয়েছে। পিক্সেল সিরিজের নতুন সংস্করণটির নাম হতে পারে ‘পিক্সেল ২’। প্রথম সংস্করণের চেয়ে এর ফিচারগুলো কিছুটা উন্নত হবে। ধারণা করা হচ্ছে, পিক্সেল২ ফোনটি হবে পানি নিরোধক। ফোন বিষয়ক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড পুলিশ প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, ‘মুসকিই’ এবং ‘ওয়ালআই’ এই দুই কোড নামে গুগল পিক্সেল ২ এর দুটি মডেল তৈরির কাজ করছে।

ডিসপ্লের উপর নির্ভর করে মডেল দুটি বাজারে ছাড়া হবে। বড় ও ছোট মডেলের পিক্সেল২ এর ডিসপ্লে যথাক্রমে ৫.৯ ও ৪.৭ ইঞ্চি হতে পারে। ডিসপ্লে রেজুলেশন যথাক্রমে ২কে ও ১০৮০ পিক্সেলের হবে বলে ধরণা করা হচ্ছে। কার্ভ ডিসপ্লের পাশাপাশি এতে ফিঙ্গার প্রিন্ট সেন্সর, ৬ জিবি র‍্যাম, ভার্চুয়াল রিয়েলিটিসহ উন্নত মানের প্রসেসর থাকতে পারে। ধারণা করা হচ্ছে, এর ক্যামেরাটি অ্যাপলের পরবর্তী স্মার্টফোন আইফোন ৮ এর চেয়ে ভালো হবে।সম্প্রতি এক সাক্ষাতকারে প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট রিক অস্টেরলোহ ইঙ্গিত দিয়েছেন চলতি বছরেই বাজারে আসছে পিক্সেল২। তবে ফোনটি কবে নাগাদ আসতে পারে এবং সেখানে কী কী ফিচার থাকবে সে সম্পর্কে তিনি সুস্পষ্ট কোনো তথ্য দেননি।

উল্লেখ্য, গত বছর নেক্সাস বাদ দিয়ে প্রথমবারের মতো নিজস্ব পিক্সেল ফোন বাজারে আনে গুগল। উন্নত ক্যামেরা ও কনফিগারেশনের কারণে ফোনটি গ্রাহকদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে। সূত্র : টেকওয়ার্ল্ড


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি