ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে যুক্তরাষ্ট্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৫, ১৩ এপ্রিল ২০২০ | আপডেট: ১০:৩৭, ১৩ এপ্রিল ২০২০

গত তিনদিন আগেও ইউরোপের দেশ ইতালিতে মৃতের সংখ্যা বেশি ছিল- সংগৃহীত

গত তিনদিন আগেও ইউরোপের দেশ ইতালিতে মৃতের সংখ্যা বেশি ছিল- সংগৃহীত

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে ৫ লাখ ৬০ হাজার ৪৩৩ জনে দাঁড়িয়েছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ১১৫জনে। আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে সব দেশকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র। গত তিনদিন আগেও ইউরোপের দেশ ইতালি মৃতের তালিকায় শীর্ষ ছিল। আজ সোমবার সকাল ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়াল্ডওমিটার এ তথ্য জানিয়েছে। 

হোয়াইট হাউসের করোনা টাস্কফোর্সের কর্মকর্তা ডা. ডেবোরা ব্রিক্স সম্প্রতি আশঙ্কা জানিয়ে বলেছেন, প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হলেও এক লাখ মৃত্যু কিছুতেই এড়াতে পারবে না যুক্তরাষ্ট্র। আর সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলা না হলে মৃতের সংখ্যা ২২ লাখ পর্যন্ত পৌঁছাতে পারে।

এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনে বিবাদ ও দ্বন্দ্বের আভাস মিলছে। সাম্প্রতিক দিনগুলোতে ট্রাম্প ও তার প্রশাসনের কর্মকর্তাদের বেশ কয়েকটি ক্ষেত্রে পরস্পরবিরোধী বক্তব্য দিতে দেখা গেছে। কয়েকটি পদত্যাগ ও বরখাস্তের ঘটনাও দেখা গেছে।

হোয়াইট হাউসের একজন শীর্ষস্থানীয় কর্মকর্তা করোনা নিয়ে জানুয়ারি মাসেই সতর্কতামূলক চিঠি দিলেও ট্রাম্প দাবি করেছেন, তিনি সেটি দেখেননি।

এদিকে ইতালি, স্পেন, ফ্রান্স ও যুক্তরাষ্ট্রের পর যুক্তরাজ্যেও করোনা কেড়ে নিল ১০ হাজারেরও বেশি মানুষের জীবন। যুক্তরাজ্যের হেলথ কমিশনের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ডসংখ্যক ৭৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৬১২ জনে। 

উল্লেখ্য, এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৫৩ হাজার ১৫৫ জন এবং মৃতের সংখ্যা ১ লাখ ১৪ হাজার ২৪৭ জন। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি