ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আজ নতুন করে সাজবে আনিসুল হক সড়ক

প্রকাশিত : ০৮:৪১, ১৭ মার্চ ২০১৯

নতুন করে সাজছে তেজগাঁও ট্রাকস্ট্যান্ড সংলগ্ন আনিসুল হক সড়ক। আজ ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে এ সড়কটিতে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান ও দেয়ালচিত্র অঙ্কনের কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। ডিএনসিসির নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম এ কর্মসূচির উদ্বোধন করবেন।

ডিএনসিসি জানিয়েছে, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পরিচ্ছন্ন ঢাকা বিনির্মাণে সামাজিক সচেতনতা সৃষ্টির প্রয়াসে আজ রোববার সকাল ১০টায় শিক্ষক-শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী শিশু, রাজনৈতিক নেতৃবৃন্দ, সংবাদকর্মী, শ্রমজীবী-সামাজিক-ব্যবসায়ী-পেশাজীবী সংগঠনের সদস্যসহ সমাজের সর্বস্তরের মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে সামাজিক আন্দোলনে পরিণত হবে পরিচ্ছন্নতা কর্মসূচি।

ডিএনসিসি জানায়, দখলমুক্ত করার পর সড়কটির আধুনিকায়নের উদ্যোগ নেন আনিসুল হক। সড়ক বিভাজক তৈরি করে বিভিন্ন দৃষ্টিনন্দন গাছ রোপণ করা হয়। এবার বিভিন্ন শিল্পীর তুলিতে সড়কটির দেয়াল সজ্জিত করা হবে।

প্রসঙ্গত, এ সড়কটি মুক্ত করতে গিয়েই অবরুদ্ধ হয়েছিলেন প্রয়াত মেয়র আনিসুল হক। তার মৃত্যুর পর ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) সড়কটির নামকরণ করে আনিসুল হকের নামে।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি