ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

আজ বেসিস নির্বাচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১৫, ৩১ মার্চ ২০১৮ | আপডেট: ১৯:৪৫, ৩১ মার্চ ২০১৮

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস বেসিসের ২০১৮-২০ মেয়াদে কার্যনির্বাহী কমিটির নির্বাচন আজ। এই নির্বাচনের মধ্যে দিয়ে দুই বছরের জন্য এ খাত সংশ্লিষ্ট ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনটির হাল ধরবেন নতুন নেতারা।

আজ শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। অ্যাসোসিয়েট এবং জেনারেল ক্যাটাগরির মোট ৬৮৭ জন ভোটার আছেন এই নির্বাচনে। রাজধানীর কাওরান বাজারে সংগঠনটির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে এই নির্বাচন।

এবারের নির্বাচনে ৩টি প্যানেলে ২৬ জন প্রার্থী আর স্বতন্ত্র ৫জন প্রার্থী মিলে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত ছিল। তবে নির্বাচনের কয়েক দিন আগে একটি প্যানেল থেকে মনোনয়ন পাওয়া দেলোয়ার হোসেন ফারুক নির্বাচন থেকে সরে দাড়ান। এর ফলে নির্বাচনে বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩০জন প্রার্থী।

‘টিম হরাইজন’ থেকে ৯জন প্রার্থী অংশ নিচ্ছেন নির্বাচনে। এদের নেতৃত্ব দিচ্ছেন সংগঠনটির বর্তমান সভাপতি সৈয়দ আলমাস কবির। মেট্রোনেট বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা তিনি। এছাড়াও  এই প্যানেলের অন্য প্রার্থীরা হলেন ইউওয়াই সিস্টেমস লিমিটেডের চেয়ারপারসন ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফারহানা এ রহমান, বিজনেস অটোমেশন লিমিটেডের পরিচালক শোয়েব আহমেদ মাসুদ, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসালটিং লিমিটেডের ম্যানেজিং পার্টনার মুশফিকুর রহমান, জানালা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন, ক্রসওয়েজ আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ফাহিম তানভীর আহমেদ, শুটিং স্টার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিদারুল আলম এবং ড্রিম ৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির।

‘উইন্ড অব চেঞ্জ’ প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন  দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা। প্যানেলে আছেন ড্যাফোডিল ফ্যামিলি গ্রুপের সিইও মোহাম্মদ নুরুজ্জামান, ডিভাইন আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইকবাল আহমদ ফখরুল হাসান, এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু দাউদ খান, স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) রেজওয়ানা খান, ইনোভেশন ইনফরমেশন সিস্টেম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সানোয়ারুল ইসলাম, রাইট ব্রেইন সল্যুশন লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা নূর মাহমুদ খান এবং এ আর কমিউনিকেশনসের প্রধান নির্বাহী কর্মকর্তা এম আসিফ রহমান।

সর্বশেষ প্যানেল টিম দূর্জয়ের নেতৃত্ব দিচ্ছেন ফ্লোরা টেলিকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা রফিকুল ইসলাম। আরও আছেন এটম এপি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম আহমেদুল ইসলাম, এলিয়ন টেকনোলজির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আমিন উল্লাহ, সলিউশন নাইন লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সহিবুর রহমান খান, স্টার হোস্টের চেয়ারম্যান কাজী জাহিদুল আলম, স্পিন্ট অব স্টুডিওর প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম আসাদুজ্জামান, চালডালের প্রধান পরিচালনা কর্মকর্তা জিয়া আশরাফ, রেইজ আইটি সলিউশনের ব্যবস্থাপনা পরিচালক এ কে এ এম রাশেদুল মজিদ এবং জামান আইটির প্রধান নির্বাহী কর্মকর্তা জামান খান।

আর স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে আছেন  আজকের ডিলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফাহিম মাসরুর, এসটিএম ভিশন ইনফোটেক-এর প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক মো. এনামুল হক, এইটপিয়ার্স সলিউশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহজালাল, ইনফিনিটি টেকনোলজি ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ এস এম জামাল উদ্দিন ও ম্যাক্স আইটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান।

নির্বাচনে জয়ের ব্যাপারে নিজেদের আত্মবিশ্বাসের কথা জানিয়েছেন প্রার্থীরা।

সংগঠনটির বর্তমান প্রেসিডেন্ট এবং আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী সৈয়দ আলমাস কবির শেষ সময়ে নির্বাচন সংশ্লিষ্ট জটিলতায় তুলনামূলক কম প্রচারণায় সক্রিয় ছিলেন। তারপরেও জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী তিনি। ইটিভি অনলাইনকে তিনি বলেন, “নির্বাচনকে বানচাল করার যে চেষ্টা করা হয়েছিল তা রুখে দিয়ে নির্বাচন আয়োজন করতে গিয়ে আমি শেষ সময়ে প্রচার-প্রচারণা সেভাবে করতে পারিনি। তবে আমি সংগঠনের সার্থেই সেসময় অন্য কাজে ব্যস্ত ছিলাম। আশা করি সংগঠনের সদস্যরা এগুলো বুঝবেন। এখন পর্যন্ত অনেকেই ফোন দিয়ে অথবা সাক্ষাৎ করে শুভ কামনা জানিয়েছে এবং টিম হরাইজনের পক্ষে থাকার আশ্বাস দিয়েছেন”।

প্রেসিডেন্ট পদের আরেক প্রার্থী লুনা শামসুদ্দোহা অবশ্য অনেকটাই চাপমুক্ত। নির্বাচন বিষয়ে বিস্তারিত মন্তব্য করা থেকে বিরত থেকে শুধু বলেছেন, “দেখা হবে বিজয়ে”।

এদিকে সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য নিজেদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার এবং বেসিসের সাবেক প্রেসিডেন্ট এস এম কামাল।

সবকিছু ঠিকঠাক থাকলে আজ সন্ধ্যার পর যেকোন সময় জানা যেতে পারে, কারা হচ্ছেন সংগঠনটির আগামী দুই বছরের কান্ডারী।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি