ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আজ লোকমান হোসেন মৃধার মৃত্যুবার্ষিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৭, ১০ জুলাই ২০২১

ফরিদপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন মৃধার প্রথম মৃত্যুবার্ষিকী আজ। গত বছর এইদিনে করোনায় আক্রান্ত হয়ে মারা যান তিনি। 

এ উপলক্ষে দোয়া মাহফিল এবং গরিবদের মধ্যে খাবার বিতরণের কর্মসূচি নেওয়া হয়েছে।

লোকমান হোসেন ১৯৪৮ সালের ১ জানুয়ারি ফরিদপুর সদরের চরমাধবদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার তারুণ্য কেটেছে দেশের জন্য আন্দোলন সংগ্রামে। বাষট্টির শিক্ষা আন্দোলনের মাধ্যমে তার রাজনীতিক জীবনের শুরু। ১৯৬৪ সালে রাজেন্দ্র কলেজে ছাত্রলীগের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য হন। ৬৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে মাস্টার্সে প্রথম পার্ট পরীক্ষা দিয়ে ফিশারিজ ডিপার্টমেন্টের চাকরিতে যোগ দেন। উনসত্তরের গণঅভ্যুত্থান শুরু হলে পাকিস্তান এয়ারলাইন্সের অ্যাকাউন্টস অফিসার পদের চাকরি ছেড়ে আন্দোলনে যুক্ত হন। মুক্তিযুদ্ধে ফরিদপুরের চরাঞ্চলে বিভিন্ন দলের সমন্বয়ক হিসেবে কাজ করেন।

১৯৭৩ সালে ফরিদপুরে যুবলীগের কমিটিতে তিনি যুগ্ম আহ্বায়ক ছিলেন। ওই বছরই ফরিদপুরের ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় যোগ দেন। ২০০৮ সালে অবসরে যান। পরে ২০১৭ সালের ১ জানুয়ারি জেলা পরিষদের চেয়ারম্যান হন তিনি। দায়িত্ব পালন করেন ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থার সভাপতি হিসেবেও।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি