ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

আদালতের আদেশে হেলেনা জাহাঙ্গীর কারাগারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৫, ১৮ আগস্ট ২০২১

গুলশান থানার বন্য প্রাণী সংরক্ষন ও বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন হেলেনা জাহাঙ্গীর।

বুধবার (১৮ আগস্ট) তিন দিনের রিমান্ড শেষে পুলিশ তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে। আদালতে স্বেচ্ছায় তার দেয়া জবানবন্দি রেকর্ড করে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিমের আদালতে প্রতারণার মামলায় করা তার জামিনের আবেদন শুনানি শেষে নামঞ্জুর করা হয়।

এরআগে মঙ্গলবার পল্লবী থানার পর্নোগ্রাফি আইনে করা মামলায় হেলেনা জাহাঙ্গীরের আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমান তার জামিন মঞ্জুর করেন।

৩ আগস্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত পৃথক চার মামলায় শুনানি শেষে তার ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিন ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর রাজধানীর পল্লবী থানার টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মামলার সুষ্ঠুতদন্তের জন্য তার বিরুদ্ধে সাত দিন ও একই থানায় প্রতারণার আরেক মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করেন পুলিশ। 

অপর দিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান জামিনের আবেদন নামঞ্জুর করে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মামলায় চার দিন ও প্রতারণার মামলায় চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

এরপর গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তার আবারও দশ দিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। এছাড়াও গুলশান থানার বিশেষ ক্ষমতা আইনের আরেক মামলায় তার পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। অপর দিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি তার জামিন আবেদন নামঞ্জুর করে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন দিন ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

৩০ জুলাই সন্ধ্যায় হেলেনা জাহাঙ্গীরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর গুলশান থানার মামলায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার পরিদর্শক (অপারেশন) শেখ শাহানুর রহমান।

অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী তার জামিন আবেদন নামঞ্জুর করে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

২৯ জুলাই রাত ১২টার দিকে গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসায় দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, চাকু, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি