ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আপাতত অপসারণ হচ্ছে না ঝুলন্ত তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৯, ১৮ অক্টোবর ২০২০

আপাতত ইন্টারনেট ও কেবল টিভির ঝুলন্ত তার অপসারণ করছে না ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এসব তার মাটির নিচে প্রতিস্থাপনে নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়ে অপসারণের অভিযান স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা। 

আজ রবিবার ডিএসসিসির নগরভবনে মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও কেবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

মেয়র জানান, ভূগর্ভস্থভাবে তার ফিটিংয়ে কোনো ধরনের জরিমানা, ফি ও ক্ষতিপূরণ আদায় করবে না দক্ষিণ সিটি করপোরেশন। আর এক্ষেত্রে গ্রাহকের ওপর বাড়তি কোনো চাপ পড়বে না বলে জানিয়েছেন আইএসপিএবি ও কোয়াব এর নেতারা।

অন্যদিকে সোমবার থেকে কাজ শুরুর কথা জানানো হয়। কোয়াব ও আইএসপিএবি নিজ উদ্যোগে তার অপসারণ করবে। বৃহত্তর স্বার্থে তারের জঞ্জাল সরানোর জন্য দক্ষিণ সিটি করপোরেশন সর্বাত্মক সহযোগিতা করবে।

এর আগে রাজধানীর সড়কে ঝুলন্ত ইন্টারনেট ও কেবল টিভির সংযোগ সরাতে দুই সিটি করপোরেশন অভিযান শুরু করে। এতে ক্ষোভ প্রকাশ করে ১৮ অক্টোবর (আজ) থেকে প্রতিদিন চার ঘণ্টা করে ইন্টারনেট সেবা বন্ধ রাখার হুঁশিয়ারি দেয় এসব সেবাদাতা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। ১৭ অক্টোবরের মধ্যে চলমান সমস্যা সমাধানের সময়সীমাও বেঁধে দেয়া হয়। পরে অবশ্য এ ধর্মঘটের কর্মসূচি থেকে তারা সরে আসেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি