ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আরও ১৮২ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০১, ১৩ এপ্রিল ২০২০ | আপডেট: ১৫:০৮, ১৩ এপ্রিল ২০২০

দেশে করোনা ভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে একদিনে সর্বাধিক রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৮২ জন। এই রোগে নতুন করে মারা গেছেন আরও ৫ জন।

আজ রোববার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮২ জন আক্রান্ত হয়েছে। মোট সংক্রমিত হলো ৮০৩। করোনায় মৃত্যু বরণ করেছে গত ২৪ ঘণ্টায় ৫ জন। মোট মৃত্যু হয়েছে ৩৯ জনের।’

তিনি আরও বলেন, ‘আমাদের ৩ জন রোগী ইতিমধ্যে সেরে উঠেছেন। এর ফলে মোট সেরে উঠেছেন ৪২ জন।’

জাহিদ মালেক আরও জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৭০টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৬২৩টি। আর চিকিৎসা নিয়ে আরও তিন জনসহ মোট ৪২ জন সুস্থ হয়েছেন।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত মাসের ৮ তারিখে। সেদিন তিনজনের শরীরে করোনা সংক্রমণের তথ্য জানিয়েছিলেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট।

১৮ মার্চ আইইডিসিআরের পক্ষ থেকে বাংলাদেশে করোনায় প্রথম একজনের মৃত্যুর খবর জানানো হয়। এরপর থেকে আস্তে আস্তে বাড়তে থাকে আক্রান্ত ও মারা যাওয়া রোগীর সংখ্যা।

উল্লেখ্য, রোববার করোনাভাইরাসে একদিনেই আক্রান্ত হয়েছিল ১৩৯ জন, মৃত্যু হয় ৪ জনের। তার আগের দিন শনাক্ত হয় ৫৮ জন। বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি