ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

ইউনাইটেড হাসপাতালের শীর্ষ ব্যক্তিদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪২, ১৭ জুন ২০২০

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের শীর্ষ কর্মকর্তাদের দেশত্যাগের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। গত মাসে হাসপাতালটিতে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনা ঘটে। এতে হাসপাতালটির চার কর্তা ব্যক্তির বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এ চার ব্যক্তি হলেন, ইউনাইটেড হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান মো. হাসান মাহমুদ রাজা, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রহমান খান, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ ফাইজুর রহমান ও পরিচালক (চিফ ক্লিনিক্যাল গর্ভন্যান্স) ডা. আবু সাঈদ এমএম রহমান।

অবহেলাজনিত ও তাচ্ছিল্যপূর্ণ কাজের কারণে রোগীদের মৃত্যু হয়েছে এমন অভিযোগে নিহত এক রোগীর আত্মীয় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী গণমাধ্যমকে বলেন, ‘প্রভাবশালী বলে কাউকে রেহাই দেওয়া হবে না, অপরাধ ও দায়িত্বে অবহেলা করলে আইনের মুখোমুখি হতে হবে।’ আসামিদের দেশত্যাগের বিষয়ে তিনি বলেন, ‘তা পারবে না। সবার নিষেধাজ্ঞা দেওয়া আছে। কেউ কোথাও যেতে পারবেন না।’

করোনা ভাইরাস রোগীদের জন্য হাসপাতাল ভবনের সামনে তাঁবু টাঙিয়ে অস্থায়ী একটি ইউনিট করেছিল ইউনাইটেড কর্তৃপক্ষ। গত ২৭ মে রাতে ঐ আইসোলেশন (সঙ্গ নিরোধ) ইউনিটে আগুন লেগে ভারনন এ্যান্থনী (৭৪), মো. মাহবুব (৫০), মো. মনির হোসেন (৭৫), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৪৫) নামে পাঁচজন মারা যান। এদের মধ্যে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি