ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭, ২৬ অক্টোবর ২০১৭

প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তির’অভিযোগে দায়ের করা মানহানির মামলায় ইমরান এইচ সরকারের বিরুদ্ধে আবারও গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। বৃহস্পতিবার মামলার অভিযোগ গঠনের শুনানির ধার্য দিনে আদালতে উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে পরোয়ানা জারির আদেশ দেন ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম।

মামলার অপর আসামি সনাতন উল্লাস আদালতে উপস্থিত হয়ে শুনানি পেছানোর আবেদন করলে বিচারক তা মঞ্জুর করে ৪ জানুয়ারি অভিযোগ গঠনের শুনানির নতুন দিন ধার্য করেন।

আসামিপক্ষে জামিন শুনানি করেন আইনজীবী প্রকাশ বিশ্বাস ও জীবনানন্দ জয়ন্ত। অন্যদিকে মামলার বাদী ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানীর পক্ষে ছিলেন নোমান হোসাইন তালুকদার।

অভিযোগ গঠনের শুনানিতে হাজির না হওয়ায় একই আদালত গত ২০ সেপ্টেম্বর গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান ও সনাতনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল। পরদিন আদালতে আত্মসমর্পণ করে তারা জামিন পান এবং অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে ২৬ অক্টোবর দিন রাখেন বিচারক।

ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানীর এ মামলার আর্জিতে বলা হয়, গত ২৮ মে ইমরানের নেতৃত্বে রাজধানীতে মশাল মিছিল থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করা হয়। এতে বাংলাদেশের নাগরিক হিসেবে তিনি ক্ষুব্ধ, অপমানিত হয়েছেন।

যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ২০১৩ সালে শাহবাগে গণজাগরণ মঞ্চের আন্দোলনের সূচনায় আহ্বায়কের দায়িত্ব পালন করেন ইমরান। শুরুতে ছাত্রলীগ এই মঞ্চের সঙ্গে থাকলেও পরে তারা সরে যায়। এখনও বাম ছাত্র সংগঠন ও কয়েকটি সাংস্কৃতিক সংগঠন মঞ্চে সক্রিয় রয়েছে।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি