ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

‘ঈদে ট্রেনের টিকিট মিলবে রাজধানীর বিভিন্ন স্থানে’

প্রকাশিত : ১৬:০১, ৫ এপ্রিল ২০১৯

ঈদযাত্রায় ট্রেনের টিকিট শুধু কমলাপুর রেলওয়ে স্টেশন নয়, রাজধানী ঢাকার বিভিন্ন স্থান থেকে বিক্রি করা হবে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ।

আজ শুক্রবার (৫ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে কমলাপুর রেলস্টেশনে ব্রিফিং করেন মন্ত্রী।তিনি বলেন,পহেলা বৈশাখ থেকে ঢাকা-রাজশাহী রুটে ননস্টপ নতুন ট্রেন চালুর কথা জানান।

মন্ত্রী বলেন, ঈদযাত্রায় ট্রেনের টিকিট কাটতে গিয়ে অনেক ভোগান্তির খবর পাওয়া যায়। কমলাপুরে হাজার হাজার মানুষের ভিড় তৈরি হয়। এই পরিস্থিতির অবসান ঘটবে। রাজধানী ঢাকার বিভিন্ন স্থান থেকে ঈদের ট্রেনের টিকিট বিক্রি করা হবে। সেখান থেকেই সবাই টিকিট সংগ্রহ করতে পারবেন সবাই।

চলমান ট্রেনগুলোর সঙ্গে চুক্তি হলে নতুন কোনো ট্রেন চুক্তিতে চলবে না জানিয়ে মন্ত্রী বলেন, দেশের বিভিন্ন স্থানে মোট ৭২টি ট্রেন চুক্তিভিত্তিক বেসরকারিভাবে পরিচালনা করা হচ্ছে। তাদের চুক্তির মেয়াদ শেষ হলেই নতুন করে আর কোনো চুক্তি করা হবে না। রেলওয়ে থেকেই আমরা ওই ট্রেনগুলো পরিচালনা করব। কমলাপুর স্টেশনে বিনা টিকিটে প্রবেশসহ নানা অভিযোগ আছে। আমরা খুব শিগগির ছোট ছোট সব প্রবেশপথ বন্ধ করে দেবো। একইসঙ্গে বিনা টিকিটে ট্রেন ভ্রমণে জরিমানা অব্যাহত থাকবে।

মন্ত্রী আরও বলেন, আগামী একবছরে ট্রেনে সাড়ে পাঁচশ বগি, একশটি ইঞ্জিন ও আড়াইশ কোচ আসবে। তাছাড়া মিটারগেজ লাইন ধীরে ধীরে বন্ধ করা হবে। সবগুলো লাইন হবে ব্রডগেজ। সরকার চায় রেলওয়েকে আরও ঢেলে সাজাতে এবং জনগণের কাছাকাছি নিয়ে যেতে। লোকবলের অভাবের অভিযোগ ছিল, সেটাও এখন দূর হওয়ার পথে। আশা করি, সত্যিকারের সেবায় পরিণত হবে রেল।

টিআর/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি