ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

উদীচী শিল্পীগোষ্ঠীর পালাগানের আসর

জবি প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৫৮, ১৪ মার্চ ২০২১

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে পালাগানের আসর বসিয়েছে উদীচী শিল্পীগোষ্ঠী। রবিবার (১৪ মার্চ) সন্ধ্যা ৬টায় পুরাণ ঢাকার বাহাদুর শাহ পার্কে এই পালাগানের আসর বসে। এতে পালাগান পরিবেশন করেন শিল্পী জালাল সরকার ও তার দল এবং শিল্পী সোনিয়া সরকার ও তার দল। 

এ বিষয়ে উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক জামশেদ আনোয়ার তপন বলেন, "বাঙ্গালীর ঐতিহ্য, আমাদের মানসিকতা, কর্ম, দর্শন, রাজনীতি,  অর্থনীতি,  জীবন সংসারের বিভিন্ন কর্মকাণ্ড ও মানুষের ভাবনা জগতের বিভিন্ন বিষয় পালাগানের পরিবেশন করা হয়। তাই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আমরা পালাগানের আয়োজন করেছি।

বাহাদুর শাহ পার্কে পালাগানের আয়োজন করতে কোন টাকা দিতে হয়েছে কিনা জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, 'এখানে অনুষ্ঠান করতে আমাদের ১০ হাজার টাকা দিতে হয়েছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এসেও সংস্কৃতির অঙ্গনে সরকারের মনোনিবেশ কম। সাংস্কৃতিক সংগঠন গুলোর অনুষ্ঠান পরিবেশনার  আমাদের শহরে বিশেষ কোন জায়গা নেই। 

আমাদে শহরের বিভিন্ন জায়গায় সংশ্লিষ্ট মহলের অনুমতি নিয়ে অনুষ্ঠান করি। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আমরা অসাম্প্রদায়িক দেশ গড়ি, আমরা জনগণের মাঝে ঐক্যের চেষ্টা করি। আমরা তো বিবেধ ছড়াইনা। এই দেশে নির্দিধায় ওয়াজ মাহফিল করতে পারে কিন্ত আমরা সাংস্কৃতিক অনুষ্ঠান করতে গেলে অনুমতি নেওয়া লাগে।'

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি