ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

উন্নয়নশীল দেশের কাতারে প্রথম হবে বাংলাদেশ: জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৪, ২৫ জুলাই ২০১৮ | আপডেট: ১৬:৪৩, ২৫ জুলাই ২০১৮

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আর উন্নয়নশীল দেশের কাতারে প্রথম হবে বাংলাদেশ-এটি আমার স্বপ্ন।

আজ বুধবার রাজধানীর একটি হোটেলে মোবাইল ফোন অপারেটর রবি এবং প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের উদ্যোগে আয়োজিত পঞ্চম প্রজন্মের মোবইল নেটওয়ার্ক ফাইভ-জির পরীক্ষামূলক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, অন্ধকারকে পেছনে ফেলে আলোকে জয় করেছে বাংলাদেশ। বাংলাদেশ শিগগিরই ফাইভ জি সেবা পাবে। তিনি আমরা কয়েকমাস আগে ফোরজি সেবা চালু করলেও ইতোমধ্যেই কাভারেজ বেশ ভালো বলে মনে হচ্ছে। এজন্য টেলিকম কোম্পানিগুলোকে ধন্যবাদ জানাই। এই অর্জনকে আওয়ামী লীগ সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আরেকটি মাইলফলক বলেও উল্লেখ করেন জয়।

এসময় বাংলাদেশে ইন্টারনেটের গতির উন্নয়নে সন্তোষ প্রকাশ করে জয় বলেন, যুক্তরাষ্ট্রে আমার বাসায় ইন্টারনেটের গতি ১জিবি। সেটাই আমার কাছে অনেক মনে হতো। আর আজ ৫জি ব্যবহার করতে গিয়ে গতি পেলাম ৪জিবি`র ওপরে৷ এটা আমাদের সরকারের সাফল্য। জয় বলেন, আমি নিজে একজন টেকি। তাই সর্বশেষ প্রযুক্তি নিয়ে আমার আগ্রহ থাকে। সে কারণেই ফোর-জি চালুর পর আমি ৫-জি নিয়ে কাজ শুরু করেছি।

 

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি