ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

উল্টোপথের গাড়ি আটকালেন দুদক চেয়ারম্যান, ধরা খেলেন প্রভাবশালীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৩, ২৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২১:৫৮, ২৬ সেপ্টেম্বর ২০১৭

রাস্তায় অভিযান চালিয়ে উল্টো পথে গাড়ি চালানোর দায়ে ৫০টি যানবাহনকে জরিমানা করেছে পুলিশের ট্রাফিক বিভাগ। যার মধ্যে মন্ত্রী, সচিব, বিচারক, সরকারি দলের নেতা, পুলিশ ও সাংবাদিকের গাড়ি রয়েছে। অভিযানে আকস্মিকভাবে উপস্থিত থেকে পুলিশকে সহায়তা করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান। 

রাজধানীতে রাষ্ট্রীয় অতিথি ভবন সুগন্ধার সামনে আজ রোববার বিকেল চারটার দিকে হঠাৎ করেই দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ উপস্থিত হন। তাঁর উদ্যোগে পুলিশ সেখানে উল্টো পথে চলা গাড়ি ও মোটরসাইকেল আটকানো শুরু করে। দুই ঘণ্টার অভিযানে মামলা ও জরিমানা করা হয়েছে ৫০টি যানবাহনকে। এর মধ্যে ৪০টিই সরকারি গাড়ি।

অভিযানে যেসব গাড়ির বিরুদ্ধে জরিমানা ও মামলা করা হয়েছে তার মধ্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের গাড়িও রয়েছে।

ঢাকা মহানগর পুলিশের রমনা ট্রাফিক অঞ্চলের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মো. আলাউদ্দিন জানান, বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলা অভিযানে ৫০টির মতো গাড়িকে জরিমানা ও মামলা দেওয়া হয়েছে। এর মধ্যে ৪০টিই সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের গাড়ি।

অভিযান চলাকালে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মোসলেহ উদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক) আশরাফ হোসেন জানিয়েছেন, আটক গাড়িগুলোর মধ্যে তিনটিকে ডাম্পিংয়ে পাঠানো হয়েছে।

তীব্র যানজটের ঢাকা শহরে মন্ত্রী-এমপিসহ প্রভাবশালীদের উল্টোপথে গাড়ি চালানো বন্ধ করতে বিভিন্ন সময় আহ্বান জানিয়ে আসছেন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকেও বিভিন্ন সময় সতর্ক করা হয়েছে।

ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া গত মাসে এক সংবাদ সম্মেলনে বলেন, পরিচয় যাই হোক, কেউ ট্রাফিক আইন ভঙ্গ করে উল্টোপথে গাড়ি নিয়ে গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি