ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

‘একুশে ফেব্রুয়ারি ঢাকার নিরাপত্তায় ১৬ হাজার পুলিশ’

প্রকাশিত : ১৩:০৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৫:৪২, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনকে কেন্দ্র করে ঢাকা মহানগরীর নিরাপত্তায় ১৬ হাজার পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এর মধ্যে ৬ হাজার পুলিশ সদস্য কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, শহীদ মিনারের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতে যা যা প্রয়োজন, তা করা হচ্ছে। শহীদ মিনারে প্রবেশের আশপাশ এলাকার তল্লাশি চৌকি স্থাপন করা হবে। শহীদ দিবসের আগের দিন গোটা এলাকা সুইপিং করবে ডগ স্কোয়াড। কেন্দ্রীয় শহীদ মিনার কেন্দ্রীক ৬ হাজার পুলিশ মোতায়েন থাকবে। এর বাইরে ঢাকা মহানগরীজুড়ে দায়িত্ব পালন করবেন ১০ হাজার পুলিশ সদস্য। পোশাকধারী পুলিশ সদস্যের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, কোনও সংস্থা বা কাউকে শহীদ মিনার কেন্দ্রীক বাণিজ্যিকীকরণ কর্মকাণ্ড করতে দেওয়া হবে না। বাণিজ্যিকীকরণের উদ্দেশ্যে কাউকে কোনও ধরনের ব্যানার ফেস্টুন ব্যবহার করতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, আগামীকাল বুধবার সন্ধ্যা থেকে পরদিন সারাদিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ছাড়া বহিরাগত কেউ বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করতে পারবে না। এছাড়া স্টিকার ছাড়া কোনও যানবাহনকে এ এলাকায় প্রবেশ করতে দেওয়া হবে না।

এ ছাড়া একুশে ফেব্রুয়ারির দিন ডগ স্কোয়াড, মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ, সোয়াট এবং বোম্ব ডিস্বোজাল ইউনিট প্রস্তুত রাখা হবে বলে জানান ডিএমপি কমিশনার।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি