ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

এখনও রানাকে নিতে আসেনি কেউ

প্রকাশিত : ১৭:০০, ১ জুলাই ২০১৯ | আপডেট: ১৮:০৮, ১ জুলাই ২০১৯

রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২ নম্বর ভবনের সামনে থেকে গতকাল রোববার একটি প্রতিবন্ধী শিশুকে পাওয়া যায়।

শিশুটি বর্তমানে তেজগাঁও থানার ভিকটিম সাপোর্ট সেন্টার রয়েছে। শিশুটি থেমে থেমে কান্না করছে। নিজের নাম ও বাবার নাম ছাড়া আর কিছুই বলতে পারছে না। মাঝে মাঝে মায়ের কাছে যাব, মায়ের কাছে যাব বলে চিৎকার করছে। সে পরিস্কার ভাষার কথা বলতে পারে না।

জানা যায়, গতকাল রোববার বিকাল সাড়ে ৩ টার সময় বৃষ্টিতে ভেজা অবস্থায় শিশুটিকে পাওয়া যায়। শিশুটি নিজের নাম রানা ও বাবার নাম ইয়াসিন বলে জানিয়েছে। অস্বাভাবিক আচরণের এ শিশুটিকে দেখে পরমাণু শক্তি কমিশনের কর্মচারী আবু বক্কর রিক্সায় উঠিয়ে তাকে (শিশুটির দেখানো) বিভিন্ন স্থানে নিয়ে যায়। এরপর শাহবাগ থানায়ও নিয়ে যায় আবু বক্কর। কিন্তু থানায় রাখতে অস্বীকৃতি জানায়। বিভিন্ন দ্বারে দ্বারে ঘুরে ব্যর্থ হয়ে সর্বশেষ সে একুশে টেলিভিশনের (ইটিভি) কার্যালয়ে আসে। পরে ইটিভি অনলাইনে সেই শিশুটি হারানোর সংবাদ প্রকাশিত হলেও এদিন রাত ১২টা পর্যন্ত কেউ নিতে আসেনি।


এরপর কোনো উপায় না দেখে একুশে টেলিভিশনের সংবাদকর্মীর মাধ্যমে শিশুটিকে তেজগাঁও থানায় নেয়া হয়। পরে ওই থানায় একটি সাধারণ ডায়রি করা হয়। থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. সেন্টু মিয়া শিশুটির বাবা-মায়ের কাছে ফিরিয়ে দিতে অনেক আন্তরিকতা ও সহযোগিতা করেন। কিন্তু শেষ পর্যন্ত শিশুটিকে এখন পর্যন্ত নিতে আসেনি কেউ।


এ বিষয়ে সোমবার বিকালে ইটিভি অনলাইনের পক্ষ থেকে শিশুটির খোঁজখবর জানতে চাইলে ওই পুলিশ কর্মকর্তা বলেন, এখনও পর্যন্ত কেউ শিশুটিকে নিতে আসেনি। আমরা চেষ্টা চালাচ্ছি শিশুটিকে তার বাবা-মায়ের কাছে ফেরত দিতে। আমরা ইতোমধ্যে রাজধানীর প্রতিটি থানায় বার্তা পাঠানো হয়েছে। সন্ধান পাওয়া মাত্র আপনাদের জানিয়ে দেওয়া হবে।

ভিকটিম সাপোর্ট সেন্টার ডিউটি অফিসার মোবাইল নম্বর: ০১৭৪৫৭৭৪৪৮৭, ০২-৯১১০৮৮৫।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি