ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

এনসিংগা’র স্মার্ট ফ্যাক্টরি সল্যুশন আনল রবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৮, ৪ মার্চ ২০১৮

সিঙ্গাপুর-ভিত্তিক স্টার্ট-আপ কোম্পানি এনসিংগা’র সহযোগিতায় দেশের তৈরি পোশাক শিল্পের জন্য আইওটি-ভিত্তিক স্মার্ট ফ্যাক্টরি সল্যুশন আনল মোবাইল সংযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান রবি।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে সেবাটির উদ্বোধন করেন রবির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ, হেড অব এন্টারপ্রাইজ বিজনেস মো. আদিল হোসেন, বিজেএমইএ’র সাবেক প্রেসিডেন্ট আতিকুল ইসলাম, এনসিংগা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক বুদ্ধিকা ফার্নান্দো, এনসিংগা’র ইনোভেশনস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইমাল কালুটোটাগে এবং চতুর্থ শিল্প বিপ্লব বিশেষজ্ঞ মার্টিন স্ট্রমার।

এনসিংগা’র নেক্সট জেনারেশন স্মার্ট-ফ্যাক্টরি শপ-ফ্লোর সল্যুশন’র (এনফ্যাক্টরি) মাধ্যমে পণ্যের গুণগত দিক বিশ্বমানের হচ্ছে কিনা সে সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য সাথে সাথে পেয়ে যাবেন উৎপাদনকারীরা। এনসিংগা’র ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারটি শ্রীলংকায় অবস্থিত।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, এনফ্যাক্টরি হচ্ছে শিল্প খাতের জন্য আইওটি-ভিত্তিক সল্যুশন যা পণ্যের মানোন্নয়ের জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের কার্যকর তথ্যাবলী প্রদান করে। পাশাপাশি এটি ফ্যাক্টরি ফ্লোরের তাৎক্ষণিক তথ্য সংগ্রহ করে তা বিশ্লেষণের মাধ্যমে ডিজিটাল ভার্চুয়াল বেল্ট সৃষ্টি করে পণ্যের ত্রুটিগুলো সারিয়ে তুলতে সহায়ক। এভাবে উৎপাদনের সকল পর্যায়ে সঠিকভাবে মানসম্পন্ন পণ্য উৎপাদনে ভূমিকা রাখে এই সল্যুশনটি।

অনুষ্ঠানে রবি’র ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ, “ডিজিটাল কোম্পানি হতে চায় রবি, গতানুগতিক কোন টেলিযোগাযোগ কোম্পানি নয়। চতুর্থ শিল্প বিপ্লবের অগ্রগতির সাথে তাল মিলিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। এনফ্যাক্টর নামের স্মার্ট ফ্যাক্টরি সল্যুশন চালু দেশের তৈরি পোশাক শিল্পে ডিজিটাল প্রযুক্তি শুরুর প্রথম পদক্ষেপ। আমাদের বিশ্বাস, এমন পণ্য বাজারে আনার মাধ্যমে শিগগিরই আমরা ডিজিটাল চ্যাম্পিয়ন হিসেবে আবির্ভূত হবো।”

//এস এইচ এস//টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি