ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এবার সিদ্ধ ডিম দিবে বিপিআইসিসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৪, ১১ অক্টোবর ২০১৮

প্রাণিজ আমিষের চাহিদা পূরণ, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠন, সর্বোপরি ডিমের গুণাগুন সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ১৯৯৬ সাল থেকে এ দিবসটি বিশ্ব জুড়ে একযোগে পালিত হয়ে আসছে। 

আগামীকাল শুক্রবার, ২৩তম ‘বিশ্ব ডিম দিবস’। দিবসটি উপলক্ষ্য নানা কর্মসূচি গ্রহণ করেছে সরকার।

গত বছরের মত এবারও দিবসটি যৌথভাবে উদযাপন করছে পোল্ট্রি সংশ্লিষ্ট ৭টি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত- এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর (ডিএলএস)। এবার সকাল ১০টা থেকে সিরডাপ মিলনায়তনে শুরু হবে ডিম দিবসের আলোচনা সভা। এছাড়া জাতীয় প্রেসক্লাবের সামনে, কারওয়ান বাজার, মিরপুর এবং ধানমন্ডিস্থ রবীন্দ্র সরোবর এলাকায় শ্রমজীবি ও সাধারন মানুষের মাঝে বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ করা হবে। এছাড়াও বিভিন্ন শিশু সদন ও এতিমখানা এবং বৃদ্ধাশ্রমের সদস্যদের জন্যও বিনামূল্যে ডিম প্রদান করা হবে।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে- দিবসটি উপলক্ষ্যে ঢাকাসহ সকল বিভাগীয় শহরে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা এবং শ্রমজীবী মানুষ, এতিম ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বিশ্ব ডিম দিবস উদযাপনের অংশ হিসেবে আগামীকাল সকাল সাড়ে ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হবে বর্ণাঢ্য শোভাযাত্রা। ঢাকার বাইরে সবক’টি বিভাগীয় শহরে বিপিআইসিসি ও প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে র্যা লী ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়াও প্রাণিসম্পদ অধিদপ্তর ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের উদ্যোগে বিভিন্ন জেলা শহর ও উপজেলা সদরে ডিম দিবস উপলক্ষ্যে কর্মসূচি পালন করা হবে। এবছর বিশ্বব্যাপী ডিম দিবসের থিম হচ্ছে ‘প্রোটিন ফর লাইফ’। আমাদের দেশে এবারের স্লোগান হচ্ছে “সুস্থ সবল জাতি চাই, সব বয়সেই ডিম খাই”। উল্লেখ্য গত বছর ডিম দিবসে খামারবাড়িতে স্বল্প মূল্যে ডিম বিক্রির ঘোষণা দিয়েছিল সংগঠনটি। পরে এ নিয়ে ব্যাপক গোলযোগ হয়। এক সময় ডিম বিক্রি বন্ধ করে দেয়া হয়েছিল।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি