ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

এসেছে নতুন স্কাইপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৪, ১২ জুন ২০১৭ | আপডেট: ১২:৪৯, ১৩ জুন ২০১৭

যোগাযোগের জন্য মাইক্রোসফটের স্কাইপ অ্যাপটি অনেক আগে থেকেই বেশ জনপ্রিয়। সম্প্রতি অ্যাপটিকে সম্পূর্ণ নতুন করে সাজিয়েছে মাইক্রোসফট। নতুন চেহারার অ্যাপটি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য উন্মুক্ত করেছে।

এটি অ্যান্ড্রয়েডে স্কাইপের এটি অষ্টম (৮.০) সংস্করণ। শিগগিরই আইওএস প্ল্যাটফর্মে নতুন নকশার অ্যাপটি ছাড়বে মাইক্রোসফট। আগামী কয়েক মাসের মধ্যে উইন্ডোজ ও ম্যাক সংস্করণে নতুন সংস্করণের স্কাইপ পাওয়া যাবে। গুগলের প্লেস্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

বর্তমানে স্কাইপকে টক্কর দিচ্ছে গুগল ডুয়ো, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও স্ন্যাপচ্যাটের মতো সেবাগুলো। তাই স্কাইপ সেবাটির হালনাগাদ করে যোগাযোগের অন্যান্য সেবার সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে যেতে চাইছে মাইক্রোসফট।

মাইক্রোসফটের দাবি, নতুন অ্যাপটিকে একেবারে নতুন করে তৈরি করা হয়েছে। এতে সহজে গ্রুপ চ্যাট করা যাবে। খুব সহজে বিভিন্ন বিষয় শেয়ার করা যাবে। এ ছাড়া স্কাইপে পছন্দ অনুযায়ী রঙে সাজানো যাবে। প্রতিটি চ্যাটে প্রতিক্রিয়া জানানো যাবে।

অর্থাৎ, স্কাইপকে অনেকটাই ফেসবুকের মেসেঞ্জারের মতো করে সাজিয়েছে মাইক্রোসফট।

স্কাইপে চ্যাট ট্যাবের সঙ্গে নতুন করে এসেছে হাইলাইট ট্যাব। এ ট্যাব থেকে প্রতিদিনের ছবি ও ভিডিও মিলিয়ে হাইলাইট রিল তৈরি করে তা সবার সঙ্গে শেয়ার করা যাবে। হাইলাইট পোস্টে প্রতিক্রিয়া জানানো যাবে।

নতুন স্কাইপে যুক্ত হয়েছে ক্যাপচার নামের আরেকটি ট্যাব। এই ট্যাব ব্যবহার করে ছবি তোলা ও ভিডিও ধারণ করা যাবে এবং তা চ্যাট আকারে পোস্ট করা যাবে। স্কাইপে নতুন ফিচার হিসেবে এসেছে ফাইন্ড। ওয়েব কনটেন্ট অনুসন্ধান করতে ফাইন্ড ব্যবহার করা যাবে। মাইক্রোসফট কর্তৃপক্ষ বলছে, ব্যবহারকারীর যোগাযোগ অভিজ্ঞতা আরও উন্নত করতে স্কাইপে নানা সুবিধা যুক্ত করা হবে। সূত্র : ইউইক


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি