ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

করোনা থেকে বাঁচতে খাচ্ছে ‌‌‘সাপের মাংস’! কী হল পরিণতি?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬, ২৮ মে ২০২১

করোনার ভয়াবহতায় এর হাত থেকে বাঁচতে মানুষ কত কী না করেছে। অনেকেই আয়ুর্বেদিক ওষুধেই ভরসা রাখছে। একটাই লক্ষ্য শরীরে ইমিউনিটি বাড়াতে হবে। যাতে করোনা এলেও লড়তে পারে শরীর। 

কিন্তু সম্প্রতি তামিলনাড়ুর একগ্রামে রব উঠেছে সাপের মাংস খেলে নাকি কোভিড ধারে কাছে ঘেঁষবে না! এমনই ধারণায় অনুপ্রাণিত হয়ে করোনা ছড়িয়ে পড়ার পর সাপ ধরে তার মাংস খাচ্ছেন ভাদিভেল। এত দিন বিষয়টি সেভাবে জানা জানি হয়নি। কিন্তু বৃহস্পতিবার ভাদিভেলের সাপ খাওয়ার একটি ভিডিয়ো সামনে আসতেই নড়েচড়ে বসে প্রশাসন।

তামিলনাড়ুর তিরুনেলভেলি জেলার পেরুমলপত্তি গ্রামে থাকেন ভাদিভেল। যে ভিডিওটি ভাইরাল হয়ে সেখানে দেখা যাচ্ছে, একটি সাপ ধরে কামড়াচ্ছেন ভাদিভেল। সেই সঙ্গে তাকে বলতে শোনা যাচ্ছে, কোভিডের সংক্রমণ থেকে বাঁচতে সাপ খাওয়া উচিত। কোভিড থেকে নিজেকে বাঁচাতে তাই সাপ খাচ্ছেন তিনি। 

ভিডিওটি প্রকাশ্যে আসতেই জেলা বনদফতরের কর্মকর্তা পুলিশকে খবর দেন। তারপরই গ্রেফতার করা হয় তাকে। সাড়ে ৭ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। ওই কর্মকর্তা জানিয়েছেন, এই কাজ অত্যন্ত বিপজ্জনক কাজ। সাপ মারাও গুরুতর অপরাধ। জানা গিয়েছে, স্থানীয় বাসিন্দারা তাকে এই কাজ করাতে উৎসাহ দিয়েছে। যারা এই কাজ করেছে তাদের খুঁজে বের করতে তৎপর পুলিশ।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি