ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

করোনা নিয়ে মাশরাফির বার্তা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৯, ২৩ মার্চ ২০২০

করোনায় কাঁপছে বিশ্বের প্রায় সব রাষ্ট্র। যার প্রকোপ থেকে বাঁচতে নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন খ্যাতিমান রাজনীতিবিদ অ্যাঞ্জেলা মার্কেলসহ ফুটবল ও ক্রিকেট তাঁরকারা। 

ব্রাজিলের কিংবদন্তি প্লে, শ্রীলংকান ক্রিকেটার সাঙ্গাকারা থেকে শুরু করে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও আছেন বিশেষ ব্যবস্থা কোয়ারেন্টাইনে। যারা নিজেরা সচেতনতার পাশাপাশি সাধারণ মানুষকেও এর সংক্রমণ থেকে বাঁচতে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আসছেন। 

চলমান সংকটাবস্থায় ভক্তদের সচেতন হতে উদ্বুদ্ধকরণের কাজটা আরেক ধাপ এগিয়ে নিয়ে গেলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও সাংসদ মাশরাফি বিন মর্তুজা। 

করোনার প্রকোপ দেখা দেয়ায় শুরু থেকে তিনি বিভিন্নভাবে এর থেকে বাঁচার বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে আসছিলেন। এবার নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে আরও জোরালো আহ্বান জানালেন তিনি। 

আজ সোমবার দুপুরের দিকে এক ফেসবুক স্ট্যাটাসে সবাইকে বাড়িতে থাকার আহ্বান জানিয়ে দুই লাইনের বার্তায় মাশরাফি বলেন, ‘এখন যৌবন যার, বাসায় থাকার তার শ্রেষ্ঠ সময়। এখন যৌবন যার, দেশকে বাঁচানোর তার শ্রেষ্ঠ সময়।’

এর আগে গত ১৯ মার্চ সামাজিক যেগাযোগ মাধ্যমে করোনার সংক্রমণ থেকে বাঁচতে সবাইকে জনসমাগম এড়িয়ে চলার আহ্বান জানান তিনি। বলেন, ‘নিজের পরিচিত কিংবা দূরের কাউকে জড়িয়ে ধরা যাবে না। কেননা, এটির কোনো নির্দিষ্ট ভৌগলিক অবস্থান নেই। তাই জাতিসত্তা সংযুক্ত করা যাবে না। ’

এছাড়া জাতীয় দলের আরেক ক্রিকেটার মুশফিকুর রহীমও এক ভিডিও বার্তায় সকলকে অনুরোধ করেছেন সচেতন থাকতে এবং প্রবাসীদের অনুরোধ করেছেন কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য। একইরকমের সচেতনতামূলক কথা বলেছেন তামিম ইকবালও।

আর দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান যুক্তরাষ্ট্রের একটি হোটেলে স্বেচ্ছায় আইসোলেশনে রয়েছেন।

গত শনিবার এক ভিডিও বার্তায় করোনার প্রকোপ থেকে বাঁচতে নিজে থেকে পর্যবেক্ষণে থাকার কথা জানিয়ে তিনি বলেন, ‘এই সময়ে আমি নিজের পরিবারের সঙ্গেও দেখা করবো না। আপনারা যারা প্রবাসীরা দেশে ফিরেছেন, তারাও এটি পালন করুন। ভাইরাসটি থেকে বাঁচতে সবাই সচেতন হোন।’

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি