ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

করোনা সতর্কতায়ও বাজার নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৮, ২৭ মার্চ ২০২০

করোনা ভাইরাসকে পুঁজি করে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি রোধে সারাদেশে অভিযান অব্যহত রয়েছে। আজ শুক্রবার ছুটির দিনেও রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে থাকা জাতীয় ভোক্তা- অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় অসাধুতা করে অতিরিক্ত মূল্যে বিক্রয় করায় কাঠালবাগান বাজারে মাংসের দোকানে জরিমানা ও সতর্ক করা হয়।

তদারকি হয়েছে চাল পেঁয়াজের বড় আড়ত বাবুবাজার ও শ্যামবাজারে।

জাতীয় ভোক্তা -অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায়, ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ারের পরিচালনায় ভোক্তা অধিদপ্তরের ৩টি টিম ও অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে বাণিজ্য মন্ত্রলায়ের ২টি মনিটরিং টিমে ঢাকা মহানগরীর ১২টি বাজার সহ শিশুখাদ্য, সার্জিকেল মাস্ক,  হ্যান্ড সেনিটাইজার এর খুচরা প্রতিষ্ঠানে  দিনব্যাপী অভিযান পরিচালনা করা হয়। 

এছাড়াও কাঠালবাগান বাজার, হাতিরপুল বাজার,  নিউমার্কেট কাচাবাজার, পলাশী বাজার, লালবাগ কেল্লার মোড় বাজার, ইসলামবাগ বাজার, লালকূটি বাজার, বাবুবাজার,  শ্যামবাজার ও মিটফোর্ড, মিরপুর ১ নং কাচাবাজার, শাহআলী  মার্কেট চালের আড়ত ও শাহআলী মার্কেট পাইকারী পেয়াজের আড়তে অভিযান পরিচালনা করা হয়।

এ সময়ে বিক্রয় মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে মূল্য না উল্লেখ করা, মুল্য তালিকা প্রদর্শন না করা, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায় ৫টি প্রতিষ্ঠানকে ১৭ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়।

উক্ত অভিযানে নেতৃত্ব প্রদান করেন উপ পরিচালক জনাব মোঃ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন সহকারী পরিচালক জনাব আবদুল জব্বার মন্ডল, জনাব প্রণব কুমার প্রামাণিক।

ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুদ না করেন সে বিষয়ে সকলকে আহ্বান জানানো হয়। এছাড়া ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। কোন একক ব্যক্তির নিকট অতিরিক্ত পরিমাণে কোন পণ্য বিক্রয়ের জন্য নিরুৎসাহিত করা হয়। অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি