ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

করোনায় বাংলাদেশি মার্কিন পুলিশ কর্মকর্তার মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৫, ২০ এপ্রিল ২০২০

নিউইয়র্ক পুলিশের ট্রাফিক বিভাগের সেকশন কমান্ডার মোহাম্মদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। নিউইয়র্ক স্থানীয় সময় রোববার বিকালে কুইন্স হসপিটাল সেন্টারে তার মৃত্যু হয়।

নিউইয়র্ক পুলিশ বিভাগে আমেরিকান-বাংলাদেশি হিসেবে মোহাম্মদ চৌধুরী ছিলেন এ যাবৎকালের সর্বোচ্চ পদাধিকারী কর্মকর্তা।

গত তিন সপ্তাহ থেকে মোহাম্মদ চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্ত্রী ও তিন কন্যা সন্তান রেখে গেছেন।

তার পারিবারিক বাড়ি কুমিল্লায় হলেও জন্ম মোহাম্মদ চৌধুরীর জন্ম ঢাকায়। লেখাপড়া করেছেন মির্জাপুর ক্যাডেট কলেজ, ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে। মোহাম্মদ চৌধুরী নিউইয়র্কের পুলিশ বিভাগের প্রথম দিকের বাংলাদেশি, যিনি দীর্ঘ ৩০ বছর সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করছিলেন। নিউইয়র্ক নগরীর ট্রাফিক বিভাগের বরো সেকশন কমান্ডারের দায়িত্বে ছিলেন তিনি।

১৯৯০ সালের ৩০ এপ্রিল তিনি নিউইয়র্কের পুলিশ বিভাগে যোগ দেন। ১৯৯৬ সালে ট্রাফিক সুপারভাইজার হিসেবে পদোন্নতি পান। ২০০৯ সালে ট্রাফিক ম্যানেজার হিসেবে পদোন্নতি পেয়ে নিজের দক্ষতায় এগিয়ে যান তিনি। ২০১৬ সালে দীর্ঘ ২০ বছর সঠিক উপস্থিতির জন্য পদক পান এ বাংলাদেশি। ২০১৮ সালে তিনি সেকশন কমান্ডার হিসেবে পদোন্নতি লাভ করেন। নিউইয়র্ক পুলিশের ট্রাফিক বিভাগে কর্মরত বাংলাদেশিদের কাছে তিনি একজন আইকন ছিলেন।

নিউইয়র্কে বাংলাদেশ কমিউনিটিতে মোহাম্মদ চৌধুরীর নাম সম্মানের সঙ্গে উচ্চারিত হয়ে আসছে। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ-আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশন (বাপা)।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি