ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

করোনায় ঝালকাঠির বিচারক সানিয়া আক্তারের মৃত্যু

ঝালকাঠি প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:২১, ২৮ জুলাই ২০২১

করোনায় আক্রান্ত হয়ে ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোসম্মৎ সানিয়া আক্তার (২৯) মৃত্যুবরণ করেছেন। তাঁর স্বামী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এইচএম ইমরানুর রহমানও করোনায় আক্রান্ত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জজ আদালতে নাজির আবুল কালাম আজাদ।

আজ বুধবার (২৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যুবরণ করেন তিনি। তাঁর মৃত্যুতে ঝালকাঠির বিচার অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। 

সানিয়া আক্তারের শ্বাসকষ্ট বেড়ে গেলে তাঁকে বরিশাল শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করানো হয়। তিনি গত ১২ জুলাই করোনায় আক্রান্ত হয়েছিলেন। সানিয়া আক্তার আট মাসের অন্তঃস্বত্ত্বা ছিলেন।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোসম্মৎ সানিয়া আক্তারের স্বামী এইচএম ইমরানুর রহমান ঝালকাঠিতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট হিসেবে কর্মরত আছেন। কক্ষ সংকটের কারণে স্বামী-স্ত্রী একই এজলাস আগে পরে বিচার কার্য পরিচালনা করতেন। 

সানিয়া আক্তারের বাড়ি নারায়ণগঞ্জের আড়াই হাজার উপজেলার হোগলাকান্দা গ্রামে। স্বামী এইচএম ইমরানুর রহমানের বাড়ি বরিশালের মুলাদীতে। সানিয়া আক্তারের লাশ কোথায় দাফন করা হবে তা এখনও সিদ্ধান্ত হয়নি।

সদালাপী ও মিষ্টভাষী হিসেবে সানিয়া আক্তারের সুনাম ছিল বিচার বিভাগে। আইনজীবী ও বিচারপ্রার্থী সবার সাথে ভালো আচরণ করতেন তিনি। 

২০১৮ সালের ১ মার্চ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ১০ম ব্যাচের বিচারক হিসেবে বিচার বিভাগে যোগদান করেন তিনি। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন সানিয়া আক্তার।

তাঁর মৃত্যুতে জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ এবং ঝালকাঠি জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল মান্নান (রসুল) ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান (মনু)সহ আইনজীবী সমিতির সবাই শোক প্রকাশ করেছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি