ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কাতার বিশ্বকাপ নিয়ে ব্রাজিলকে ভাবতে হবে : রিভালদো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ৮ জুলাই ২০১৮

২০২২ সালের বিশ্বকাপের অনেক দেরি। কারণ ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ শেষ হওয়ার আরও বেশ কয়েকদিন বাকি। কিন্তু ব্রাজিল এ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ইতোমধ্যে। তবে আগামী ২০২২ সালের কাতার বিশ্বকাপ নিয়ে এখনওই কাজ শুরু করতে বলেছেন দেশটির সাবেক বিশ্বকাপজয়ী মিডফিল্ডার রিভালদো।

নিজের ইনস্টাগ্রামে রিভালদো লিখেছেন, প্রথমেই, আমি বেলজিয়াম জাতীয় দলকে তাদের জয় ও সেমি-ফাইনালে পৌঁছানোর জন্য অভিনন্দন জানাব। বিশ্বকাপটা এমনই, বিশেষ করে কোয়ার্টার-ফাইনালগুলো। এখান থেকেই মূলত টুর্নামেন্টটা শুরু হয়। বিশ্বকাপ কোপা আমেরিকা, বাছাই পর্ব বা প্রীতি ম্যাচের চেয়ে আলাদা। এতে ভুলের কোনো সুযোগ নেই।

এমন বিদায়ের পর ফুটবলার ও সমর্থকদের মন ভেঙে গেলেও জীবন থেমে থাকে না বলে মনে করেন রিভালদো। সবাইকে উজ্জীবিত করতে তিনি আরও লিখেছেন, এখনই সময় মাথা তুলবার। যা হয়েছে এটা ফুটবলেরই অংশ! ৩২টা দলের মধ্যে মাত্র একটা দল জিতে এবং এবারে সেটা ব্রাজিল নয়। এখন থেকেই ২০২২ সালের কাতার বিশ্বকাপ নিয়ে ভাবনা শুরু করে দেওয়া উচিৎ।

এদিকে, বিশ্বকাপ ব্যর্থতার পর তিতেকে আবারও কোচ হিসেবে রাখ হবে কি না সে ব্যাপারে কিছুই জানায়নি ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশন। তিতেও এ ব্যাপারে নিশ্চুপ। যদিও তিতেকেই কোচ হিসেবে চান সাবেক ব্রাজিল কিংবদন্তিরা। দলকে ভবিষ্যৎ পরিকল্পনা করার পরামর্শ দিয়েছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে। তার মতে, যা হওয়ার হয়ে গেছে; এখন সামনে তাকানোর সময়। এগিয়ে যাওয়ার সময়।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি