ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

কিলার আব্বাসের রেকর্ড তলব করেছেন হাই কোর্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫০, ১৬ নভেম্বর ২০২১

প্রায় ১৯ বছর ধরে কারাবন্দি শীর্ষ সন্ত্রাসী কিলার আব্বাস ওরফে আব্বাস আলীর ক্রিমিনাল রেকর্ড তলব করেছেন হাই কোর্ট।

তার আনা এক রিট পিটিশনের শুনানি নিয়ে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত একটি হাই কোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন এডভোকেট সাঈদ আহমেদ রাজা ও সাকির উদ্দিন আহমেদ বাপ্পী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।

ডেপুটি এটর্নি জেনারেল বলেন, আব্বাসের নাম পরিচয়সহ তার ক্রিমিনাল রেকর্ড তলব করেছেন আদালত। এর আগে আব্বাসকে কারাগারে রাখার বৈধতা চ্যালেঞ্জ করে রিটটি করা হয়। রিটে তাকে আদালতের সন্তুষ্টি সাপেক্ষে হাজির করা, তার ক্রিমিনাল রেকর্ড দাখিল এবং পুলিশের ওয়েবসাইট থাকা মোস্ট ওয়ান্টেড তালিকা থেকে তার নাম অপসারণে নির্দেশনা চাওয়া হয়েছে।

আইনজীবী সাকির আহমেদ বাপ্পীর দাবি করেন যে, ১১টি মামলায় আব্বাস খালাস পেয়েছেন। ডাকাতির অভিযোগে একটি মামলা বিচারাধীন রয়েছে। ওই মামলাতেও জামিন পেয়েছেন।   

রিটে স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, পুলিশের আইজিপি, র‌্যাবের ডিজি, ডিএমপি কমিশনার, ঢাকা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।   

২০০৩ সালের ১৪ ফেব্রুয়ারি বনানী থেকে গ্রেফতার হন আব্বাস। তখন থেকে কারাগারে রয়েছেন তিনি। আব্বাসের পুরো নাম আব্বাস আলী। বাবার নাম সাহাবুদ্দীন ওরফে তমিজ উদ্দীন। তার পরিবার রাজধানীর উত্তর কাফরুলে থাকে বলে জানা গেছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি