ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কোভিড: বিশ্বে আরও দেড় হাজার মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৭, ১৪ জুলাই ২০২২

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫২৮ জনের। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ছেন লাখ ১৪ হাজার ৬১৬ জন। যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় আট হাজার।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ কোটি ৩৮ লাখ ১৪ হাজার ৩৪২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৭৯ হাজার ৯৫ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৯৯ জনের এবং শনাক্ত হয়েছে ১ লাখ ৩ হাজার ৫৮৪ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৭১ হাজার ৫০১ জন এবং মৃত ৩৮৮ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ২৭ হাজার ৬৪২ জন এবং মৃত্যু হয়েছে ১০৯ জনের। গত ২৪ ঘণ্টায় ইতালিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ১০ হাজার ১৬৮ জন এবং মৃত্যু হয়েছে ১০৬ জনের। মেক্সিকোতে মৃত ৯২ জন এবং আক্রান্ত ৩৬ হাজার ৩৩৪ জন। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মৃত ৪২ জন এবং আক্রান্ত ৩ হাজার ৯২৯ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬৮ হাজার ১৯১ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। একই সময়ে অস্ট্রেলিয়ায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ২৪২ জন এবং ৫৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় থাইল্যান্ডে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৯১ জন এবং মৃত্যু হয়েছে ২৫ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি