ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

খালেদা জিয়ার উপদেষ্টা মসিউরের ১০ বছরের কারাদণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৪, ২৫ অক্টোবর ২০১৭

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা, ঝিনাইদহ-২ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি মসিউর রহমানকে দুর্নীতির মামলায় দুটি ধারায় ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন বিশেষ জজ আদালত। একইসঙ্গে তাকে ৭০ হাজার টাকা জরিমানা ও ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার সম্পদ বাজেয়াপ্তের নির্দেশ দেয়া হয়েছে। আজ বুধবার বেলা ১১টার দিকে স্পেশাল জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন। রায় ঘোষণা শেষে মসিউর রহমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

সরকারপক্ষের আইনজীবী দুদকের পিপি সিরাজুল ইসলাম জানান, ২০০৮ সালের ৫ জুন মসিউর রহমান দুদকে তার সম্পদ বিবরণী জমা দেন। প্রাথমিক তদন্তে সম্পদ গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের তথ্য পাওয়ায় ওই বছরের ১৪ ডিসেম্বর তার নামে ঝিনাইদহ সদর থানায় মামলা করা হয়।

এরপর দুদক যশোরের উপ-পরিচালক নাসির উদ্দিন তদন্তে ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার সম্পদ গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পান এবং মসিউর রহমানের নামে ২০০৯ সালের ৩ সেপ্টেম্বর চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আজ বিচারক দুর্নীতি দমন আইনের ২৬/২ ধারায় তাকে তিন বছর কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং ২৭/১ ধারায় সাত বছর ও ৫০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া অর্জিত ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেন।

রায়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদীপক্ষ। অপরদিকে, রায় প্রত্যাখান করেছে ঝিনাইদহ বিএনপি। একইসঙ্গে রায়ের প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঝিনাইদহ জেলায় হরতাল ডেকেছে জেলা বিএনপি। পাশাপাশি উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন বিএনপি নেতৃবৃন্দ।

 

/ এমআর / এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি