ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

খেলার মাঠ ও পার্কের আধুনিকায়ণ প্রকল্পের উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৭, ২০ ফেব্রুয়ারি ২০১৮

রাজধানীর মোহাম্মপদপুরের তাজমহল রোডের খেলার মাঠ এবং তাজমহল পার্কের আধুনিকায়নের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মো. ওসমান গনি। আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে এ প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

“ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উন্মুক্ত স্থানসমূহের আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়ন” প্রকল্পের অধীনে এই খেলার মাঠ ও পার্কের আধুনিকায়ন করা হচ্ছে। এ প্রকল্পের আওতায় ডিএনসিসির মোট ২৬টি পার্ক ও খেলার মাঠ উন্নয়ন ও আধুনিকায়ন করা হবে।

১ কোটি ৪৩ লাখ ২৯ হাজার টাকা ব্যয়ে তাজমহল রোড খেলার মাঠটি আধুনিকায়নের কাজ চলতি বছরের সেপ্টেম্বর মাসে শেষ হবে। আর ৩ কোটি ৬৭ লাখ ৩৩ হাজার টাকা ব্যয়ে তাজমহল পার্ক আধুনিকায়নের কাজ শেষ হবে চলতি বছরের নভেম্বরে।

ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে মো. ওসমান গণি বলেন, “বর্তমান সরকার ক্ষমতায় থাকলে এভাবে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। তাই শেখ হাসিনার সরকার বার বার দরকার”।

এসময় খেলার মাঠ ও পার্কের উন্নয়ন কাজ যেন দৃষ্টিনন্দন ও টেকসই হয় সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন প্যানেল মেয়র। পাশাপাশি এসকল স্থাপনা সুষ্ঠুভাবে ব্যবহার ও রক্ষনাবেক্ষনের জন্য সকলের প্রতি আহবান জানিয়ে প্যানেল মেয়র বলেন, “কিছু প্রতিষ্ঠা করা যতটা কঠিন তার চেয়ে অনেক কঠিন তা রক্ষণাবেক্ষন করা”। এছাড়াও ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এবং জাতিসংঘে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলায় বক্তব্য প্রদানের ঘটনাকে স্মরণ করিয়ে দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের নামফলক, সাইনবোর্ড ইত্যাদিতে বাংলা ভাষা নিশ্চিত করতে ডিএনসিসির আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের মালিকদের প্রতি প্যানেল মেয়র আহবান জানান।

পরে তিনি মোহাম্মদপুর কাঁচাবাজার ও মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন করেন এবং সর্বস্তরের ব্যবসায়ীদের খোজখবর নেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর মো. নূরুল ইসলাম রতন এবং ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এসএইচএস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি