ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

খেলোয়াড়দের সঙ্গে নাচলেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৯, ৮ জুলাই ২০১৮

সাধারণত অধিকাংশ দেশের প্রেসিডেন্ট বেশিভাগ সময় থাকেন ধরাবাধা নিয়মের মধ্যে। তার সঙ্গে থাকেন কড়া নিরাপত্তা ব্যবস্থা। আর তিনি সাধারণত জনসম্মুখে তেমন খোলামেলাভাবে বের হোন। কিন্তু এর ব্যতিক্রম দেখা গেলো ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্ডা গ্র্যাবার-কিটারোভিচের ক্ষেত্রে।

রাশিয়াকে টাইব্রেকারে হারিয়ে ২০ বছর পর ফুটবল বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। শনিবার রাতে কোয়ার্টার ফাইনালে এই ম্যাচটিতে শেষমুহূর্ত পর্যন্ত উত্তেজনা জিইয়ে ছিল। নির্ধারিত ৯০ মিনিটে ১-১ ও অতিরিক্ত সময়ের ৩০ মিনিট শেষে ২-২ সমতা বিরাজ করে ম্যাচটি। ফলে পেনাল্টি শটে রুশদের হারায় ক্রোয়েটরা। আর এ জয়ে আনন্দে মেতে উঠে পুরো ক্রোয়েশিয়া। এই আনন্দ বাড়ায় সেই দেশের প্রেসিডেন্ট যখন খেলোয়াড়দের সঙ্গে নেচে গেয়ে উৎযাপন করেন জয়টা।

আর ম্যাচের সাক্ষী হতে হাজার হাজার সমর্থকের সঙ্গে মাঠে উপস্থিত ছিলেন ক্রোয়েশিয়া প্রেসিডেন্ট কোলিন্ডা গ্র্যাবার-কিটারোভিচ। তিনি মাঠে বসে দলের খেলোয়াড়দের শুধু শক্তিই যোগননি, ম্যাচ শেষে ড্রেসিংরুমে খেলোয়াড়দের সঙ্গে নেচে-গেয়ে জয় উদযাপনও করেছেন বলে জানা গেছে।

দল নকআউটপর্বে ওঠার পর খেলোয়াড়দের উৎসাহ দিতে খেলা দেখার সিদ্ধান্ত নেন ক্রোয়েশিয়া প্রেসিডেন্ট। ডেনমার্কের বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগেই ব্যক্তিগত বিমানে নিজের বহর নিয়ে রাশিয়ায় পৌঁছান কোলিন্ডা। বিমানে তার পরনে ছিল জাতীয় দলের জার্সি। বিমানে অন্যদের সঙ্গে মজা করতে করতেই রাশিয়ায় পৌঁছান। পরে মাঠেও ক্রোয়েশিয়া জাতীয় দলের জার্সি গায়ে দিয়ে খেলা দেখেন।

আগের ম্যাচের মতো কোয়ার্টার ফাইনালেও জাতীয় দলের জার্সি গায়ে গ্যালারিতে বসে মাঠে মদ্রিচ-রাকিটিচদের শুরু থেকে শেষ পর্যন্ত উৎসাহ দিয়ে যান কোলিন্ডা। আর ম্যাচ শেষে ড্রেসিং রুমে গিয়ে খেলোয়াড়দের সঙ্গে নেচে-গেয়ে জয় উৎযাপন করেন। আর তার উৎযাপনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে ইতোমধ্যে।

এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি