ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

গোপনীয়তা রক্ষায় প্রচারাভিযানে ফেসবুক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৮, ২৯ জানুয়ারি ২০১৮

ইউরোপে ফেসবুকের গোপনীয়তা সংক্রান্ত বিষয়গুলো পর্যবেক্ষণের পর এবার ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষায় ‘ট্রান্সপারেন্সি ড্রাইভ’ নামের একটি প্রচারাভিযান চালু করতে যাচ্ছে ফেসবুক। জায়ান্ট প্রতিষ্ঠানটি কিভাবে মানুষের গোপনীয়তা সংক্রান্ত বিষয়গুলো নিয়ন্ত্রণ করছে, সে বিষয়ে বিতর্ক উঠার পরই ফেসবুক এমন সিদ্ধান্ত নেয়।

এই প্রথমবারের মতো সামাজিক যোগাযোগ খাতের জায়ান্ট প্রতিষ্ঠানটি তার গোপনীয়তা সংক্রান্ত নীতিমালা প্রকাশ করতে যাচ্ছে। শুধু তাই নয়, এটি নতুন একটি ডাটা নিয়ন্ত্রণকারী পোর্টালও তৈরি করেছে। ইউরোপের তথ্য সংক্রান্ত আইনের প্রেক্ষিতে ফেসবুক এই সিদ্ধান্ত নিয়েছে।

ডেইলি টেলিগ্রাফের কাছে দেওয়া সাক্ষাৎকারে ফেসবুকের পাবলিক প্রাইভেসি ম্যানেজার এমিলি শার্প বলেন, আমরা সাধারণ তথ্য রক্ষা আইনে বিশ্বাসী। জনগণের নিরাপত্তার জন্য আমরা আমরা গোপনীয়তা নিশ্চিত করি। আর এটিই মানুষকে বিশ্বাস করাতে চাই।

এদিকে শার্প আরও বলেন, তারা ফেসবুকের দুই বিলিয়ন ব্যবহারকারীদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই কাজ করছে। তাই ব্যবহারকারীদের বোঝাতে চাই, আপনারা যেটা শেয়ার করেন, সেটা কিভাবে বিজ্ঞাপন হিসেবে বিক্রি করা হয়, তা বোঝাতেই একটি প্রচারাভিযান চালাবে যোগাযোগ খাতের এ জায়ান্টটি।

সূত্র: গার্ডিয়ান
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি