ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

চাকরি খোঁজার সুবিধা এনেছে ফেসবুক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১০, ১ মার্চ ২০১৮ | আপডেট: ১৯:৪৭, ৩ মার্চ ২০১৮

চাকরি পোস্ট  করা এবং চাকরি প্রার্থীদের  চাকরি খোঁজার ফিচার চালু করেছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। এখন থেকে ফেসবুকের জবস ফিচারটির মাধ্যমে ৪০টি দেশে চাকরি খোঁজা যাবে। গত বছর ফেসবুকের এ  ফিচারটি শুধু যুক্তরাষ্ট্র ও কানাডায় চালু করা হয়। বুধবার এক ঘোষণার মাধ্যমে ফেসবুকএ তথ্য জানান।

এ ফিচার সম্পর্কে ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট অ্যালেক্স হিমেল জানান, এ ফিচারের মাধ্যমে আমরা ৪০টির বেশি দেশে চাকরি পোস্ট করা ও চাকরি খোজার  সুবিধা চালু করেছি। আর এর মাধ্যমে সামাজিক যোগাযোগের এ মাধ্যমটিকে ভিন্ন দিকে নেওয়া হলো।

এই সেবাটি বিনা মূল্যে পাওয়া যাবে। কিন্তু কেউ যদি চায় তাহলে টাকার বিনিময়ে চাকরির বিজ্ঞপ্তি ফেসবুকে বুস্ট করতে বা প্রচার করতে পারবে।

কেউ আবেদন করলে কোম্পানিগুলোর নিয়োগদাতারাও চাকরিপ্রার্থীর সঙ্গে সরাসরি ইনবক্সে যোগাযোগ করতে পারবেন। জব নোটিফিকেশন পেতে অ্যালার্ট অপশনের জন্যও সাবস্ক্রাইবও করা যাবে।

প্রতি চারজনে একজন ব্যক্তি এখন ফেসবুকে চাকরি খোঁজছেন বলে জানান ফেসবুক। চাকরি প্রার্থীদের পোস্ট করা তথ্যগুলো দিয়েই স্বয়ংক্রিয়ভাবে আবেদনপত্র সাজাবে ফেসবুক।

মাইক্রোসফট মালিকানাধীন লিঙ্কডইনকে টেক্কা দিতেই ফেসবুক জব অ্যাপ্লিকেশন ফিচারটি চালু করছে বলে মনে করা হচ্ছে। সূত্র: ডেইলি মেইল অনলাইন

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি