ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ছাড় ও অফারে চলছে এফোরটেক ল্যাপটপ মেলার দ্বিতীয় দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪১, ৩ আগস্ট ২০১৮

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত তিন দিনব্যাপী মেলার দ্বিতীয় দিন চলছে। সাপ্তাহিক ছুটির দিনে  বিশেষ মূল্যছাড়, অফার আর উপহারে ‘এফোরটেক সামার ল্যাপটপ ফেয়ার ২০১৮’ বেশ জমজমাট হয়ে উঠেছে। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষসহ ক্রেতা-দর্শনার্থীদের মেলায় আসতে দেখা গেছে মেলার দ্বিতীয় দিন সকাল থেকেই। তারা তাদের পছন্দের প্রযুক্তি পণ্য কিনতে ও দেখতে উপস্থিত হন মেলায়। সকাল থেকে মেলা চলাকালীন সময়ে বেচা-কেনায় ব্যস্ত ছিল স্টলগুলো।

শুক্রবার সকালে ল্যাপটপ কিনতে আসা মাহবুব করিম বলেন, “ল্যাপটপ মেলায় আসা শুধু মাত্র ল্যাপটপ কেনার জন্য। আমার বাজেট যা তা দিয়েই ল্যাপটপ কিনলাম। বাজেটের মধ্যে মানসম্পূর্ণ ভালো ল্যাপটপ পাবো সেটিও জানতাম। মেলাতে বিভিন্ন ব্র্যান্ড অংশ নিয়েছে, তাই বেছে বেছে তার মধ্যে থেকেই ল্যাপটপ কিনলাম”।

মেলাতে আসা আরেক দশনার্থী ফারজানা আফসানা বলেন, “আমি আমার ছোট বোনের জন্য ল্যাপটপ কিনতে এসেছি। মেলাতে অফার, ছাড় ছাড়াও নানা ধরনের উপহার পাওয়া যায়। আবার নতুন মডেলের ল্যাপটপও আসে মেলা উপলক্ষ্যে তাই ল্যাপটপ যখন কিনবই তখন মেলা থেকেই কিনি ভেবে সকাল সকাল চলে এলাম এফোরটেক সামার ল্যাপটপ ফেয়ারে”।

দিনের শুরুতে অবশ্য ‘নিরাপদ সড়ক’ এর দাবিতে রাজধানীসহ সারাদেশে চলমান আন্দোলনের জন্য মেলায় দর্শনার্থীদের ভিড় কিছুটা কম। কিন্তু শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে মেলায় দর্শনার্থীদের সংখ্যা বাড়তে থাকে। বিশেষ করে জুম্মার নামাজের পর উল্লেখযোগ্য সংখ্যক দর্শনার্থীদের মেলায় আসতে দেখা যায়।

এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ২০তম ল্যাপটপ প্রদর্শনী। ল্যাপটপ ও ট্যাবলেট নিয়ে দেশের সবচেয়ে বড় এই প্রদর্শনী ও বেচাকেনার আয়োজনটি শনিবার পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত মেলার প্রদর্শনি।

মেলাতে বিশ্বখ্যাত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান এসার, আসুস, ডেল, এইচপি, লেনেভো ছাড়াও অংশ নিয়েছে আমেরিকান ব্র্যান্ড আইলাইফ। দেশীয় একমাত্র কম্পিউটার নির্মাতা ব্র্যান্ড ওয়ালটনও রয়েছে। পরিবেশক প্রতিষ্ঠান হিসেবে অংশ নিয়েছে স্টার টেক, গ্লোবাল ব্র্যান্ড ও স্মার্ট টেকনোলজিস। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় ও উপহার দিচ্ছে। রয়েছে স্ক্র্যাচ কার্ড, র‍্যাফেল ড্রতে উপহার জেতার সুযোগ।

এ ছাড়া প্রদর্শনীতে পাওয়া যাচ্ছে ট্যাবলেট কম্পিপউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষাঙ্গিক গ্যাজেট। বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়কও উন্মোচন করা হয়।

এর আগে গতকাল বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এসার বাংলাদেশের চ্যানেল সেলস কানসালটেন্ট সাকিব হাসান, আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আল ফুয়াদ, ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান, এইচপি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ইমরুল হোসেইন ভূঁইয়া, লেনোভো বাংলাদেশের ম্যানেজার সেলস  রাশেদ কবির, গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ ও এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের সুযোগ পাচ্ছে।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি