ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জি কে শামীমের জামিন বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৯, ৮ মার্চ ২০২০ | আপডেট: ১৪:৪২, ৮ মার্চ ২০২০

বিতর্কিত ঠিকাদার জি কে শামীম। ছবি: সংগৃহীত

বিতর্কিত ঠিকাদার জি কে শামীম। ছবি: সংগৃহীত

অস্ত্র মামলায় বিতর্কিত ঠিকাদার জি কে শামীমকে দেওয়া ছয় মাসের জামিন বাতিল করেছে আদালত। রবিবার (৮ মার্চ) দুপুরে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ প্রদান করেন।

এর আগে ৪ ও ৬ ফেব্রুয়ারি মাদক এবং অস্ত্র মামলায় হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন পান যুবলীগের বহিষ্কৃত নেতা ও বিতর্কিত ঠিকাদার ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম। তবে এই দুইটি মামলায় এক মাস আগে জামিন পেলেও এ বিষয়ে কিছুই জানতো না রাষ্ট্রপক্ষ। 

তার জামিনের লিখিত আদেশ প্রকাশিত হয় ১২ ফেব্রুয়ারি। কিন্তু বিষয়টি এতদিন গোপন ছিল। নিম্ন আদালতে জামিননামা দাখিলের পরই বিষয়টি গতকাল শনিবার জানাজানি হয়। এরপরই জি কে শামীমের জামিন বাতিল চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এই আবেদনের প্রেক্ষিতে আদালত আজ জি কে শামীমের জামিন বাতিল করেছে।

গত বছরের সেপ্টেম্বরে ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে র‌্যাব। ওই অভিযানে জি কে শামীমসহ যুবলীগের শীর্ষ কয়েকজন নেতা ক্যাসিনোকাণ্ডে সম্পৃক্ত থাকার অভিযোগে গ্রেফতার হন। এর পরই দল থেকে বহিষ্কার করা হয় শামীমকে।

নিকেতন অফিস থেকে শামীমকে গ্রেফতারের পরদিন গুলশান থানায় তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চারটি মামলা করা হয়। 

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে জি কে শামীমের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় শামীমের বিরুদ্ধে ২৯৭ কোটি ৯ লাখ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ থাকার অভিযোগ আনে দুদক।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি