ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

জিএমসহ তিতাসের ৩৮ কর্মকর্তাকে বদলি

প্রকাশিত : ১৪:০৪, ১ মে ২০১৯

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানির ৩৮ কর্মকর্তা-কর্মচারীকে শাস্তিমূলক বদলি করা হয়েছে। একই সঙ্গে তিতাসের কাঠামোর বাইরে গঠিত ১৮টি ভিজিল্যান্স টিমকে বিলুপ্ত ঘোষণা করে অফিস আদেশ জারি করেছে তিতাস।

গতকাল মঙ্গলবার ও গত সোমবার তিতাসের মহাব্যবস্থাপক (প্রশাসন) মাহমুদুর রবের সই করা চিঠিতে এসব কর্মকর্তাকে বদলি এবং ভিজিল্যান্স টিম বিলুপ্ত করা হয়।

তিতাস সূত্রে জানা গেছে, বদলিকৃত ৩৮ জন কর্মকর্তার মধ্যে রয়েছেন একজন মহাব্যবস্থাপক (জিএম), ১২ জন ব্যবস্থাপক, সাতজন উপব্যবস্থাপক, তিনজন সহকারী ব্যবস্থাপক ও একজন সহকারী কর্মকর্তা।

তিতাসের দুর্নীতি এবং অনিয়ম নিয়ে দুর্নীতি দমন কমিশনের প্রতিবেদনের আলোকেই এসব কর্মকর্তাকে বদলি করা হয়েছে বলে জানানো হয়েছে। এদিকে তিতাসের সব কর্মকর্তা-কর্মচারীর সম্পদ বিবরণী জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় থেকে। সেই নির্দেশের পরিপ্রেক্ষিতে তিতাসের কর্মকর্তা-কর্মচারীদের সম্পদের হিসাব বিবরণী জমা দিতে অফিস আদেশ জারি করা হচ্ছে।

দুর্নীতি দমন কমিশন চলতি মাসের ১৭ এপ্রিল তিতাসের অনিয়ম এবং দুর্নীতির বিষয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন জমা দেয় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর কাছে। দুদকের ওই প্রতিবেদনে তিতাসের ২২টি দুর্নীতির উৎস চিহ্নিত করার পাশাপাশি ১২টি সুপারিশ করা হয়।

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি