ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চলচ্চিত্র নির্মাতা শেখ নিয়ামতের স্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫১, ২ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৮:৫২, ২ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ চলচ্চিত্রের ক্লাসিক্যাল নির্মাতা শেখ নিয়ামত আলীর স্ত্রী রাশিদা নিয়ামত (৬৭) গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। শুক্রবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্র গবেষক মীর শামসুল আলম বাবু।

তিনি বলেন, বেশকিছু দিন হয় চাচী অসুস্থ জানতাম কিন্তু হঠাৎ করেই তার অবস্থার অবনতি হলে গত বুধবার তাকে ল্যাব এইডে ভর্তি করা হয়।

এ ব্যাপারে জানতে সুর্য দীঘল বাড়িখ্যাত শেখ নিয়ামত আলীর মেয়ে শর্বরী ফাহমিদা বলেন, মা ক্রনিক লিভার ডিসিস (সিএলডি) তে ভুগছেন। তিনি বর্তমানে আইসিইউতে ১৩নং বেডে প্রফেসর ডা. সেলিমুর রহমানের অধীনে চিকিৎসাধীন। 

চিকিৎসার ব্যয়ভার বহন প্রশ্নের জবাবে শর্বরী বলেন, ল্যাব এইডে ব্যয় বেশি তারপরও পারিবারিকভাবে আমি আমার ভাই নিপুন নিয়ামত চেষ্টা করছি। গত বুধবার থেকে তিনি ভর্তি। জানি না আর কয়দিন ব্যয়বহন করতে পারবো। তবে চেষ্টাতো করতেই হবে তাই না? আশা করছি অন্তিম এ মুহুর্তে সবাইকে পাশে পাবো।
 
এখন পর্যন্ত তেমন কেউ খোঁজ নিতে আসেননি উল্লেখ করে শর্বরী বলেন, জানবেন কিভাবে গণমাধ্যমেও খবরটি প্রকাশ হয়নি খবরটি।

তিনি বলেন, কিছুদিন আগে বাবার জীবনে মায়ের ভূমিকা শীর্ষক একটি সাক্ষাৎকার নেওয়ার কথা জানিয়েছিল একটি চ্যানেল, কিন্তু জ্বর থাকায় সেটি আর হয়ে উঠেনি। এখন তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে অথচ আজকে যারা বাবাকে ক্ল্যাসিক্যাল নির্মাতা বলেন তার নেপথ্যে আমার মায়ের অবদান সবচেয়ে বেশি। সারা জীবন বাবার পাশে থেকে উৎসাহ দিয়ে গেছেন, সংসারের টানাপোড়েন তাকে কখনই বুঝতে দেননি। আজ সেই মানুষটি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। 

শেষ নিয়ামত আলী (যৌথভাবে) সূর্য দীঘল বাড়ী, দহন, অন্য জীবনের মতো ক্ল্যাসিক্যাল ছবি নির্মাণ করে বাংলা চলচ্চিত্রকে সমৃদ্ধ করেছেন। দীর্ঘ রোগ ভোগের পর ২০০৩ সালের ২৪ ডিসেম্বর ৬৪ বছর বয়সে না ফেরার দেশে চলে যান এই নির্মাতা।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি